জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (লোগো)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষক নিয়োগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটিতে আইন বিভাগে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এলক্ষ্যে যোগ্যতাসম্পন্ন বাংলাদেশি নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

পদের নাম: অধ্যাপক

খালি পদ: ০১

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের স্নাতক (সম্মান)/স্নাতকোত্তর -এর যে কোন এক পর্যায়ে ন্যূনতম ১ম শ্রেণি/সিজিপিএ ৩.৬০ এবং এসএসসি/এইচএসসি -এর যেকোন একপর্যায়ে ন্যূনতম ১ম বিভাগ/জিপিএ ৪.০০ থাকতে হবে। শিক্ষাজীবনে কোন স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমতুল্য জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

অন্যান্য যোগ্যতা ও অভিজ্ঞতা: পিএইচডি/সমমান ডিগ্রিসহ ন্যূনতম ১২ বছরের তন্মধ্যে সহযোগী অধ্যাপক/সমমান পদে ন্যূনতম ৪ বছরের স্নাতক (সম্মান)/স্নাতকোত্তর পর্যায়ে সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকতার অথবা স্বীকৃত উচ্চতর গবেষণা প্রতিষ্ঠানে গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

প্রকাশনা: স্বীকৃত জার্নালে ন্যূনতম ১০টি প্রকাশনা (এরমধ্যে সহযোগী অধ্যাপক হিসেবে ন্যূনতম ৪টি) থাকতে হবে। একক নামে প্রকাশিত প্রকাশনাকে অধিকতর গুরুত্ব দেওয়া হবে। অনধিক একটি প্রকাশনার acceptance letter গ্রহণযোগ্য।

বেতন স্কেল: ৫৬৫০০-৭৪৪০০/-

পদের নাম: প্রভাষক

খালি পদ: ০২

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের এস.এস.সি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) কমপক্ষে মোট জিপিএ ৯.০০ থাকতে হবে। আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রির ক্ষেত্রে প্রত্যেক পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৫০ থাকতে হবে এবং এর মধ্যে যে কোন একটিতে ন্যূনতম সিজিপিএ ৩.৭৫ থাকতে হবে। উল্লেখিত যোগ্যতা থাকলেও কেবল উচ্চতর ডিগ্রি, শিক্ষকতা ও গবেষণার অভিজ্ঞতা এবং প্রকাশনা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০/-

আবেদনের নিয়ম ও ঠিকানা: শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও নম্বরপত্র এবং অভিজ্ঞতার প্রমাণপত্র (প্রযোজ্য ক্ষেত্রে)-এর সত্যায়িত প্রতিলিপি, সকল গবেষণা/প্রবন্ধ/প্রকাশনার কপি (প্রযোজ্য ক্ষেত্রে), জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত প্রতিলিপি এবং সদ্য তোলা পাসপোর্ট আকারের ৩ কপি সত্যায়িত রঙিন ছবি যুক্ত করে অনলাইনে দাখিলকৃত আবেদন ফরম (বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.job.jnu.ac.bd পাওয়া যাবে) -এর প্রিন্ট কপিসহ (অধ্যাপক পদের জন্য ১১ সেট এবং প্রভাষক পদের জন্য ৮ সেট) পূর্ণাঙ্গ আবেদনপত্র (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত অফিস চলাকালীন সময় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে (ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে/সরাসরি) পৌছাতে হবে।

আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তি দেখুন।

আবেদনের শেষ সময়: ১৫ মে, ২০২২