সুপ্রিম কোর্টে বিএনপিপন্থীদের বিক্ষোভ, হাতাহাতি, রক্তাক্ত আইনজীবী

সুপ্রিম কোর্ট বারে মারামারির ঘটনায় বিএনপিপন্থি ৬ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতায় আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনায় ৫০/৬০ জন অজ্ঞাতনামা আসামীসহ বিএনপিপন্থি ৬ আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ১৯ মে বৃহস্পতিবার শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান এ মামলা করেন।

আসামিরা হলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহ-দপ্তর সম্পাদক কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাগর হোসেন এবং সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম।

এই বিষয়ে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ অবৈধভাবে জবরদখলের বিরুদ্ধে সমিতির বিজ্ঞ সদস্যদের নিয়মতান্ত্রিক প্রতিবাদকে দমন করার জন্য এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। মিথ্যা ও হায়রানি মূলক মামলা দায়েরের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সূত্র জানায়, বুধবার সুপ্রিম কোর্ট বারের সম্পাদক পদ দখলের অভিযোগ তুলে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা। একপর্যায়ে বারের দ্বিতীয় তলায় সম্পাদকের রুমের সামনে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে আওয়ামী সমর্থিত আইনজীবী নজরুল ইসলাম প্রামাণিক মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তাঁকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।