জুরাইনে পুলিশের ওপর হামলা মামলায় নারী আইনজীবীর জামিন
চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট, ঢাকা

সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফের ছেলের জামিন, কারামুক্তিতে বাধা নেই

তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফের ছেলে মোয়াজ আরিফ জামিন পেয়েছেন। সব মামলায় জামিন পাওয়ায় তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ বৃহস্পতিবার (২৬ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেয়েছেন তিনি।

সাবেক স্ত্রী মাধবী নীলার দায়ের করা মামলায় গত ১২ মে মোয়াজকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ১৩ মে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে ওই মামলায় জামিন পান তিনি।

এরপর অন্য মামলায় শোন এরেস্ট হলে গতকাল বুধবার (২৫ মে) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ থেকে জামিন পান মোয়াজ। পরে আরো একটি মামলাত তাকে আজ জামিন দেন মহানগর হাকিম আদালত।

আদালতে মোয়াজের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শহিদউল্লাহ (মুন্না), ড. তানজীর মান্নান, এস. এম. তৌকির আহমেদ, জি. এম. ইমরান হোসেইন রনি, ওয়াহিদা বেগম (মিলি), সাইফুল্লাহ আল মুজাহিদসহ প্রমুখ আইনজীবী।

আদেশের বিষয়টি মোয়াজের আইনজীবী মোহাম্মদ শহিদউল্লাহ ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিথ্যা ও হয়রানির শিকার উভয় পক্ষের মধ্যে ১০টি মামলা চলমান, আমরা আদালতকে বিষয়টি অবহিত করেছি। ইতোমধ্যে সব মামলায় জামিন পাওয়ায় তাঁর কারামুক্তিতে বাধা নেই।

জানা গেছে, নীলার সঙ্গে অনেকদিন ধরেই তার সাবেক স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের সম্পর্ক ভালো যাচ্ছিল না। তিনি বিভিন্ন সময়ে স্বামী-শ্বশুরের বিরুদ্ধে নির্যাতনসহ নানারকম অভিযোগ করেছেন। পরে তিনি মামলাও করেন। এ নিয়ে তিনি সংবাদ সম্মেলনও করেছেন।