নারী সেজে ইমোতে প্রতারণা, গ্রেফতার ৩

নারী সেজে ইমোতে প্রতারণা, গ্রেফতার ৩

নারী সেজে অনলাইন যোগাযোগ মাধ্যম ইমোতে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোরের লালপুর থেকে তিন তরুণকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় তাঁদের কাছ থেকে ৫টি মুঠোফোন, ৯টি সিমকার্ড ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

আজ মঙ্গলবার (৩১ মে) ভোরে উপজেলার মহারাজপুর গ্রাম থেকে নাটোর র‍্যাব ক্যাম্পের সদস্যরা তাঁদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন—লালপুরের মোহরকয়া গ্রামের মেহেদী হাসান রনি (২৫) ও রবিউল ইসলাম (২২) এবং নাকশোষা গ্রামের আরিফুল ইসলাম (৩০)।

র‍্যাব সূত্রে জানা যায়, আজ ভোরে লালপুরের মহারাজপুর গ্রামের পাকার মোড়ে কয়েকজন তরুণ তাঁদের মুঠোফোনে বিশেষ ধরনের সফটওয়্যার ব্যবহার করে নারী ছদ্মবেশ ধারণ করেন। এ সময় তাঁরা নারীদের মতো কণ্ঠ করে ইমোতে পুরুষদের সঙ্গে কথাপোকথন করছিলেন। একপর্যায়ে অজ্ঞাতনামা নারীর অশ্লীল ছবি পাঠিয়ে প্রতারণার ফাঁদ পাতেন। এ সময় অন্যান্য প্রলোভন দেখিয়ে তাঁরা টাকা হাতিয়ে নেওয়ার উদ্যোগ নেন।

বিষয়টি জানতে পেরে নাটোর র‍্যাব ক্যাম্পের সদস্যরা তাৎক্ষণিক সেখানে অভিযান চালান। এ সময় কয়েকজন পালিয়ে গেলেও র‍্যাবের সদস্যরা তিন তরুণকে গ্রেপ্তার করেন।

নাটোর র‍্যাব ক্যাম্পের অধিনায়ক ফরহাদ হোসেন জানান, আটক তরুণেরা ইমোতে প্রতারণা করতেন। তাঁরা দলবদ্ধভাবে বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে ইমোতে ছদ্মবেশে অন্যদের সঙ্গে অনৈতিক সম্পর্ক তৈরি করতেন। এ ক্ষেত্রে তাঁরা প্রয়োজনমতো নারী বা পুরুষ ছদ্মবেশ ধারণ করেন। পরে ফাঁদে ফেলে তাঁরা অর্থ হাতিয়ে নিতেন। এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।