বিবস্ত্র ফটোশুট, রণবীরের বিরুদ্ধে নারী আইনজীবীর মামলা
রণবীর সিং

বিবস্ত্র ফটোশুট, রণবীরের বিরুদ্ধে নারী আইনজীবীর মামলা

বিবস্ত্র ফটোশুটের জেরে আইনি জটিলতায় পড়লেন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা রণবীর সিং। এ ঘটনায় ইতোমধ্যে মুম্বাই পুলিশের কাছে রণবীরের বিরুদ্ধে দুটি অভিযোগ জমা পড়েছে। মুম্বাইয়ের চেম্বুর থানায় সোমবার (২৫ জুলাই) এক নারী আইনজীবী এবং একটি স্বেচ্ছাসেবী সংস্থা পৃথকভাবে রণবীরের বিরুদ্ধে মামলা করে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী রণবীরের বিরুদ্ধে মুম্বাইয়ের স্বেচ্ছাসেবী সংস্থার অভিযোগ, ক্যামেরার সামনে নগ্ন হয়ে নারীদের মূল্যবোধ, অনুভূতি ও ভাবাবেগে আঘাত করেছেন নায়ক। তাঁর এই ফটোশুট অশ্লীল ও কুরুচিকর। এই অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি আইনের ৬৭(এ) ধারায় রণবীরের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ ছাড়া নারী আইনজীবী বেদিকা চৌবের অভিযোগে তিনি জানিয়েছেন, নারীদের ভাবাবেগে আঘাত করেছেন রণবীর, এটা নারী জাতির অপমান। ইতিমধ্যেই এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এ বিষয়ে এখনো মুখ খোলেননি রণবীর।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে হঠাৎই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে রণবীর সিংয়ের বিবস্ত্র ফটোশুটের ছবি। এর পর থেকেই এই ফটোশুট ঘিরে বিভিন্ন মাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনা। নগ্ন নায়ককে দেখে কেউ প্রশংসা করছেন, আবার কেউ কেউ করছেন সমালোচনা।

একটি ম্যাগাজিনের কাভার শুটের জন্য বিবস্ত্র হয়ে পোজ দেন রণবীর। এই ছবির মাধ্যমে অভিনেতা বার্ট রেন্ডলসকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন অভিনেতা। তাঁরই পোজ নকল করার চেষ্টা করেছেন রণবীর।

রণবীর এর আগে অবশ্য বিবস্ত্র ফটোশুট নিয়ে অকপট বয়ান দিয়েছেন। তিনি বলেন, ‘শারীরিকভাবে নগ্ন হয়ে যাওয়াটা আমার কাছে খুব সহজ। আমি হাজার হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি, কিছু যায় আসে না। তবে বাকিরা অস্বস্তিতে পড়বেন।’