বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (লোগো)
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (লোগো)

প্রিলির ফল প্রকাশ ৪ আগস্ট, লিখিত পরীক্ষা শুরু ২৭ আগস্ট

পঞ্চদশ সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারী পরীক্ষার ফলাফল আগামী ৪ আগস্ট প্রকাশ করা হবে। একইসঙ্গে লিখিত পরীক্ষা শুরু হবে আগামী ২৭ আগস্ট এবং চলবে ৬ সেপ্টেম্বর পর্যন্ত।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক জেলা ও দায়রা শরীফ এ এম রেজা জাকের সই করা পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গতকাল শনিবার (৩০ জুলাই) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঢাকার তিনটি কেন্দ্রে একযোগে প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের প্রিলিমিনারী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সাড়ে ৮ হাজার প্রার্থী।

প্রিলিমিনারী পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ ও আইন শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিয়মিত পরিদর্শকের পাশাপাশি বিশেষ পরিদর্শক হিসেবে ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়। আর এই ৪০ কর্মকর্তার মধ্যে পাঁচজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে ফৌজদারি কার্যবিধির ১০৯ (১) ধারার অধীনে পরীক্ষা সংক্রান্ত অপরাধ আমলে নেয়া ও সংক্ষিপ্ত বিচারের ক্ষমতা দিয়ে নিয়োগ করা হয়।

তিন ধাপের পরীক্ষা পদ্ধতিতে নিয়মানুযায়ী প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণরা আসন্ন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের দিতে হবে মৌখিক পরীক্ষা।