আসামির পলায়ন (প্রতীকী ছবি)
আসামির পলায়ন (প্রতীকী ছবি)

আদালত চত্বর থেকে হাতকড়া খুলে আসামির পলায়ন

আদালত চত্বর থেকে পুলিশবেষ্টনীর মধ্য থেকেই ডাকাতি মামলার অভিযোগপত্রভুক্ত এক আসামি হাতকড়া খুলে পালিয়েছেন।

আজ রোববার (১৬ অক্টোবর) চুয়াডাঙ্গায় জেলা জজ আদালত চত্বরে এ ঘটনা ঘটেছে।

এদিন সকাল ১০টার দিকে জেলা কারাগার থেকে পুলিশি পাহারায় প্রিজন ভ্যান আদালত চত্বরে এসে থামে। সেখান থেকে আসামিদের নামানোর সময় পুলিশবেষ্টনীর মধ্য থেকেই তিনি কৌশলে পালিয়ে যান। দুপুর পর্যন্ত তাঁর সন্ধান মেলেনি।

পলাতক ওই হাজতির নাম আজিজুল শেখ (২৮)। তিনি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড় আশ্রয়কেন্দ্রের বাসিন্দা। তিনি দামুড়হুদা থানার একটি ডাকাতি মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।

পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, পলাতক আজিজুলকে গ্রেপ্তারে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালনের নেতৃত্বে জেলা পুলিশের একাধিক দল কাজ করছে।

চুয়াডাঙ্গা জজ কোর্টের আইনজীবী সাজ্জাদ হোসেন বলেন, একটি ডাকাতি মামলায় গ্রেপ্তার আজিজুল ২০২০ সালের ২৮ অক্টোবর থেকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে বন্দী ছিলেন। আজ আদালতে তাঁর সাক্ষ্য গ্রহণের দিন ছিল।

আইনজীবী সাজ্জাদ বলেন, সকাল ১০টার দিকে পুলিশ পাহারায় প্রিজন ভ্যানে অন্য আসামিদের সঙ্গে আজিজুলকে জেলা কারাগার থেকে আদালত চত্বরে আনা হয়। প্রিজন ভ্যান থেকে নামানোর পরপরই পুলিশবেষ্টনীর মধ্য থেকে তিনি হাতকড়া খুলে পালিয়ে যান।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৯ অক্টোবর রাতে দামুড়হুদা উপজেলার ঘুঘুডাঙ্গা গ্রামের তক্কেল আলীর বাড়িতে ডাকাতি হয়। ওই ঘটনায় গৃহকর্তা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন।

উপপরিদর্শক (এসআই) শিকদার মনিরুল ইসলাম তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আজিজুল মামলার অভিযোগপত্রভুক্ত ৬ নম্বর আসামি।