শ্রম আপীল ট্রাইব্যুনালের নানা অনিয়মের বিরুদ্ধে আইনজীবীদের মাবববন্ধন

১৫ নভেম্বর মঙ্গলবার রাজধানীর শ্রম আপীল ট্রাইব্যুনাল প্রাঙ্গণে উক্ত আদালতের চলমান নানা অনিয়মের বিরুদ্ধে লেবার কোর্ট বার এসোসিয়েশন এবং বিচারপ্রার্থীদের উদ্যোগ এক মানববন্ধন আয়োজন করা হয়।

শ্রম আপীল ট্রাইব্যুনালে চলমান নানা অনিয়মের বিরুদ্ধে লেবার কোর্টের নিয়মিত আইনজীবীরা উক্ত সমাবেশে বক্তব্য রাখেন।

এডভোকেট মোঃ সেলিম আহসান খানের সভাপতিত্বে উক্ত মানববন্ধন পরিচালনা করেন এডভোকেট রফিকুল ইসলাম খান।

মানববন্ধন থেকে আইনজীবীরা বিভিন্ন দাবী তুলে ধরে বলেন- আদলত নিয়মিত এবং যথাসময়ে বসতে হবে, মামলাসমূহের দৈনিক কার্যতালিকা লিপিপদ্ধ করতে হবে, বিচারাধীন মামলাসমূহ দ্রুত বিচারের ব্যবস্থা করতে হবে, মামলার সকল নথিসমূহ যথাযথ সংরক্ষণ করবে এবং আদালতে নথি উপস্থাপন করতে হবে, আইনজীবীদের সাথে বিচারকবৃন্দের অসৌজন্যমূলক আচরণ বন্ধ করতে হবে।

ন্যায়বিচারের স্বার্থে দাবীসমূহ দ্রুততম সময়ের মধ্যে মেনে নেওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন- লেবার কোর্ট বার এসোসিয়েশনের সেক্রেটারি এডভোকেট বেলায়ের হোসেন, লেবার কোর্ট বার এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট রেজাই রাব্বী, লেবার কোর্ট বার এসোসিয়েশনের সদস্য এডভোকেট শারমিন সুলতানা,  লেবার কোর্ট বার এসোসিয়েশনের সদস্য এডভোকেট রাবেয়া আফরোজ শিলা, এডভোকেট সুব্রত দাশ খোকন, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপন, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল আহমেদ এবং অন্যান্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে মোঃ সেলিম আহসান খান উপরোক্ত দাবীসমূহের ইতিবাচক সমাধান না হলে শ্রম আপীল ট্রাইব্যুনাল বর্জনের ঘোষণা দেন এবং বর্জন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

মানববন্ধন শেষে বাংলাদেশের প্রধান বিচারপতি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী, শ্রম মন্ত্রণালয় বিষয়ক প্রতিমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন।