সেরা করদাতার তালিকায় ৫ আইনজীবী
সেরা করদাতা ৫ আইনজীবী

সেরা করদাতার তালিকায় ৫ আইনজীবী

বরাবরের মতো এবারও দেশের সেরা করদাতাদের সম্মাননা দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ২০২১-২০২২ কর বর্ষে সর্বোচ্চ আয়কর দেওয়ার জন্য ‘ট্যাক্স কার্ড’ পাচ্ছেন পাঁচজন আইনজীবী।

‘আইনজীবী’ ক্যাটাগরিতে ২০২১-২২ অর্থবছরে দেওয়া করের হিসাবে তাদের এ বছরের সেরা করদাতা নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

‘আইনজীবী’ ক্যাটাগরিতে সেরা ৫ করদাতা হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন, আইনজীবী আহসানুল করিম, আইনজীবী তৌফিকা আফতাব এবং আইনজীবী ব্যারিস্টার নিহাদ কবির।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ২০২১-২২ কর বছরের জন্য ‘আইনজীবী’ ক্যাটাগরিতে ৫ জনসহ সেরা করদাতা মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করে এনবিআর।

প্রসঙ্গত, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। তারা সড়ক, বিমান বা নৌপথের ভ্রমণে টিকিট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকারসহ আরও কিছু সরকারি সুবিধা পাবেন।