৮ম বিজেএস জাজেস ফোরামের সভাপতি পবন, সম্পাদক উজ্জ্বল
৮ম বিজেএস জাজেস ফোরামের সভাপতি ময়মনসিংহ জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ পবন চন্দ্র বর্মন এবং সাধারণ সম্পাদক রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উজ্জ্বল মাহমুদ

৮ম বিজেএস জাজেস ফোরামের সভাপতি পবন, সম্পাদক উজ্জ্বল

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৮ম বিজেএস জাজেস ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। অনলাইনে অয়োজিত এক সভার মাধ্যমে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিচারক নয়ন বিশ্বাস, সেলিম রেজা এবং মোহাম্মদ রেজাউল হক।

ঘোষিত ফলাফল অনুযায়ী সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন ময়মনসিংহ জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ পবন চন্দ্র বর্মন। ফোরামের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উজ্জ্বল মাহমুদ।

কমিটির অন্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে জামালপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবিনা ইয়াসমীন, যুগ্ম সাধারণ সম্পাদক পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশিকুর রহমান, সাংগাঠনিক সম্পাদক ফরিদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অরুপ কুমার বসাক, কোষাধ্যক্ষ চট্টগ্রাম বাাঁশখালী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক আইন মন্ত্রণালয়ে (সংযুক্ত) নুসরাত শারমিন, এবং সাহিত্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব।

এছাড়াও কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- লক্ষ্মীপুরের সিনিয়র সহকারী জজ উজমান শুকরানা, চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র সহকারী জজ সুমন কুমার কর্মকার, মানিকগঞ্জ জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সুবর্ণা সেজুতি এবং টাঙ্গাইলের সিনিয়র সহকারী জজ মো. আসাদুজ্জমান।

বিচারকরা জানান, বিচারকদের কেন্দ্রীয় সংগঠনের পাশাপাশি ব্যাচ ভিত্তিক বিভিন্ন সংগঠন রয়েছে। ২০১৫ সালে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৮ম ব্যাচে নিয়োগ পাওয়া ৫০ জন বিচারক নিয়ে ৮ম বিজেএস জাজেস ফোরাম গঠিত হয়।

মঙ্গলবার ফলাফল ঘোষণার পরেই গত কমিটির সভাপতি উজমা শুকরানা এবং সাধারণ সম্পাদক সুমন কর্মকারের কাছ থেকে নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক দায়িত্ব বুঝে নেন।

কেন্দ্রীয় সংগঠনের সঙ্গে সমন্বয় করে নতুন কমিটিকে সঙ্গে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সভাপতি পবন চন্দ্র বর্মন। একই কথা বলেন সাধারণ সম্পাদক মোহাম্মদ উজ্জ্বল মাহমুদ।