দায়িত্ব বুঝে নিল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটি
দায়িত্ব বুঝে নিল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটি

দায়িত্ব বুঝে নিল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটি

অনাড়ম্বর ও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্বভার গ্রহণ করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম বার অ্যাসোসিয়েশন ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে বিদায়ী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেমের সভাপতিত্বে নবনির্বাচিত কমিটির নিকট দায়িত্বভার অর্পণ করা হয়।

বিদায়ী পরিষদের সহসাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান রিটুর সঞ্চালনায় অনুষ্ঠিত দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী পরিষদের সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন, নবনির্বাচিত সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ (মিন্টু) এবং নবনির্বাচিত সভাপতি মো. নাজিম উদ্দিন চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এ.এস.এম. বদরুল আনোয়ার।

এছাড়া নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহসভাপতি আবদুল হক, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান, অর্থ সম্পাদক মোশারফ হোছাইন, পাঠাগার সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম বেলাল, ক্রীড়া সম্পাদক মো. ওমর ফারুক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অলি আহমদ, নির্বাহী সদস্য যথাক্রমে মোহাম্মদ জাহেদ হোসেন, জামশেদ আলম, মো. ইকবাল হোসাইন, মো. সাদ্দাম হোসেন, মনজুর আলম, সাজেদা বেগম (সাজু), ইসরাত জাহান মুকুল, মিনহাজ উদ্দিন, রানা মিত্র, আবিদা সুলতানা (শারমিন), ফারজানা হাকিম চৌধুরীসহ বিদায়ী পরিষদের কর্মকর্তা ও সদস্যবৃন্দ এবং সমিতির সাবেক সভাপতি ও সাধারণসম্পাদকবৃন্দ সহ বিপুল সংখ্যক আইনজীবী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণকালে নবনির্বাচিত সভাপতি মো. নাজিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ (মিন্টু)দলমত নির্বিশেষে প্রায় ছয় হাজার আইনজীবীর মান, মর্যাদা ও স্বার্থ সংরক্ষণের জন্য সকল প্রকার দায়িত্ব পালনে তাঁরা সচেষ্ট থাকবেন বলে অঙ্গীকার করেন। পাশাপাশি এ ব্যাপারে সমিতির সদস্যদের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকল আইনজীবীদের প্রতি আহ্বান জানান।