প্যানেল আইনজীবী নেবে পানি উন্নয়ন বোর্ড
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (লোগো)

প্যানেল আইনজীবী নেবে পানি উন্নয়ন বোর্ড

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। সংস্থাটির পক্ষে ঢাকার উচ্চ ও অধস্তন আদালতে মামলা পরিচালনার জন্য অস্থায়ী ভিত্তিতে দুই বছরের জন্য সীমিতসংখ্যক প্যানেল আইনজীবী নেবে। আগ্রহী প্রার্থীদের পানি উন্নয়ন বোর্ডের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা : আবেদনের জন্য এলএলবি ডিগ্রি থাকতে হবে। তবে এলএলবিসহ (সম্মান) এলএলএম/ বার-এট-ল ডিগ্রিধারী আইনজীবীদের অগ্রাধিকার দেওয়া হবে।

অভিজ্ঞতা : অবসরপ্রাপ্ত জেলা জজ (অনূর্ধ্ব ৬০ বছর) অথবা দেওয়ানী, ফৌজদারী মামলাসহ শ্রম, আরবিট্রেশন ও প্রশাসনিক ট্রাইব্যুনাল আইন–সম্পর্কিত মামলা পরিচালনায় ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অবসরপ্রাপ্ত জেলা জজ/ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে তালিকাভুক্ত এবং মামলা পরিচালনায় অভিজ্ঞ আইনজীবীদের অগ্রাধিকার দেওয়া হবে।

সম্মানী : প্যানেলভুক্ত আইনজীবীরা বোর্ডের পক্ষে মামলা পরিচালনার ক্ষেত্রে বোর্ড কর্তৃক নির্ধারিত হারে মামলাভিত্তিক ফি/সম্মানী পাবেন।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে মহাপরিচালক, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বরাবর আবেদন করতে হবে। উপপরিচালক (আইনবিষয়ক)-এর দপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পানি ভবন, কক্ষ নম্বর-৭০২ (লেভেল-৭), ৭২ গ্রিন রোড, ঢাকা থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে দুই কপি পাসপোর্ট আকারের ছবি, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও বার কাউন্সিলের সনদপত্রের সত্যায়িত কপিসহ তিন সেট আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ, ২০২৩।