অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

‘আমাদের বিচারালয়’ বুলেটিন প্রকাশে জেলা আদালতসমূহের তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট

‘আমাদের বিচারালয়’ নামকরণে প্রকাশিত হবে সুপ্রিম কোর্ট বুলেটিন। এ লক্ষ্যে অধস্তন জেলা আদালতসমূহের ইতিহাস, ঐতিহ্য, গৃহীত উদ্ভাবনী কার্যাবলী, আদালত ভবনসমূহের ছবি এবং বিগত ২০২২ সালের মামলা দায়ের ও নিষ্পত্তির বিবরণী চাওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এসব তথ্য চেয়ে সারাদেশের জেলা ও দায়রা জজ বরাবর গত ১৩ মার্চ রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্তৃক ‘আমাদের বিচারালয়’ নামকরণে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বুলেটিন প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অধস্তন জেলা আদালতসমূহের ইতিহাস, ঐতিহ্য, গৃহীত উদ্ভাবনী কার্যাবলী, আদালত ভবনসমূহের ছবি এবং বিগত ২০২২ সালের মামলা দায়ের ও নিষ্পত্তির বিবরণী বুলেটিনে সন্নিবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বুলেটিনে দেশের প্রতিটি জেলার আদালতসমূহের ইতিহাস-ঐতিহ্য, গৃহীত উদ্ভাবনী কার্যাবলী, আদালত ভবনসমূহের ছবি এবং বিগত ২০২২ সালের মামলা দায়ের ও নিষ্পত্তির বিবরণীর জন্য একটি পৃষ্ঠা বরাদ্দ থাকবে।

এ লক্ষ্যে প্রতিটি জেলার জেলা ও দায়রা জজ কর্তৃক তাঁর জেলায় অবস্থিত আদালতসমূহের ইতিহাস, ঐতিহ্য, গৃহীত উদ্ভাবনী কার্যাবলী, আদালত ভবনসমূহের ছবি এবং বিগত ২০২২ সালের মামলা দায়ের ও নিষ্পত্তির বিবরণী সংগ্রহ করে সুপ্রিম কোর্টে প্রেরণ করতে বলা হয়েছে।

আগামী ২০ মার্চের মধ্যে জেলা আদালতসমূহের ইতিহাস, ঐতিহ্য, গৃহীত উদ্ভাবনী কার্যাবলী, আদালত ভবনসমূহের ছবি এবং বিগত ২০২২ সালের মামলা দায়ের ও নিষ্পত্তির বিবরণী এক পৃষ্ঠার মধ্যে সুপ্রিম কোর্টে এবং সফট কপি ই-মেইলে (bulletin.supremecourt@gmail.com) প্রেরণ করতে বলা হয়েছে। এক্ষেত্রে সফট কপি SutonnyMJ ফন্টে হতে হবে।