শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, জড়িতদের সর্বোচ্চ সাজার দাবিতে মানববন্ধন
শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, জড়িতদের সর্বোচ্চ সাজার দাবিতে মানববন্ধন

শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, জড়িতদের সর্বোচ্চ সাজার দাবিতে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় ঢাকা বারের শিক্ষানবিশ আইনজীবী ও উত্তরা ইউনিভার্সিটির ৪২তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী আনিসুল হক সাকির মর্মান্তিক মৃত্যুতে দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ সাজা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির সামনে সোমবার (২৭ মার্চ) উত্তরা বিশ্ববিদ্যালয় আইনজীবী কল্যাণ সমিতির আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ আইনজীবীগণ।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন উত্তরা বিশ্ববিদ্যালয় আইনজীবী কল্যাণ সমিতির উপদেষ্টা ও উত্তরা ইউনিভার্সিটির ল’ এলামনাই এসোসিয়েশনের সভাপতি সুপ্রিম কোর্টের আইনজীবী মো. শাহাবুদ্দিন মোল্লা সবুজ ও সঞ্চালনায় ছিলেন উত্তরা বিশ্ববিদ্যালয় আইনজীবী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুম মৃধা।

এতে বক্তব্য রাখেন উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের সাবেক শিক্ষার্থী অ্যাডভোকেট ফরহাদ মিয়া, অ্যাডভোকেট মুরাদ, অ্যাডভোকেট মোসলেম উদ্দিন মিঠু, অ্যাডভোকেট আমিনুল ইসলাম মিঠুন, অ্যাডভোকেট মাসুক, অ্যাডভোকেট বিল্লাল, অ্যাডভোকেট সুকান্ত বিশ্বাস।

এসময় অন্যান্য সাধারণ আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট সোহাগ,এডভোকেট রাকিব, এডভোকেট পাপ্পু ঘোষ, উত্তরা ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী ও শিক্ষানবিস আইনজীবী সুমন হাওলাদের, শরীফ আহমেদ, পলাশ মোল্লা সহ শতাধিক আইনজীবী।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে এসে সর্বোচ্চ সাজা নিশ্চিত করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে, যাতে অদূর ভবিষ্যতে আর কোন সাকিকে অকালে প্রাণ হারাতে না হয়। পাশাপাশি লাব্বাইক বাসের রুট পারমিট বাতিল করতে হবে, অদূর ভবিষ্যতে যাতে অন্য কোন নাম নিয়ে বাস চালাতে না পারে।

বক্তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন এক সপ্তাহে পার হয়ে যাচ্ছে এখনো কেন বাস চালক পলাতক! মানববন্ধন কর্মসূচি থেকে হুঁশিয়ারি করে বলা হয়েছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে জড়িতদের গ্রেফতার করতে না পারলে, বৃহত্তর কর্মসূচির ঘোষণা করা হবে।