প্যানেল আইনজীবী নেবে বাণিজ্য মন্ত্রণালয়
চাকরি

প্যানেল আইনজীবী নেবে বাণিজ্য মন্ত্রণালয়

বাণিজ্য মন্ত্রণালয় চুক্তি ভিত্তিতে তিনজন প্যানেল আইনজীবী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের ঢাকায় স্থায়ীভাবে বসবাসরত হতে হবে। আবেদনকারীর বয়স নিয়োগ বিজ্ঞপ্তির তারিখে ৬০ বছরের বেশি হওয়া যাবে না।

বিজ্ঞপ্তি অনুসারে, প্যানেল আইনজীবীরা বাণিজ্য মন্ত্রণালয় ও এর অধীন সংস্থার সংশ্লিষ্ট বিভিন্ন আদালতে করা মামলা (পক্ষে/বিপক্ষে) পরিচালনা ও প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং চুক্তির শর্তানুসারে সরকার কর্তৃক অনুমোদিত হারে শুধু মামলা পরিচালনা/অর্পিত দায়িত্ব পালনের জন্য ফি/সম্মানী/খরচ সম্মানী পাবেন। তবে নিয়মিতভাবে কোনো দৈনিক/সাপ্তাহিক/মাসিক/বার্ষিক বেতন বা ভাতা পাবেন না।

প্রাথমিকভাবে দুই বছরের জন্য প্যানেল আইনজীবী নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীর হাইকোর্ট বিভাগে অ্যাডভোকেট হিসেবে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা ও আপিল বিভাগে এনরোলমেন্ট থাকতে হবে।

আবেদনকারীর নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জন্মতারিখ, বয়স, ফোন নম্বর, মুঠোফোন নম্বর, ই-মেইল আইডি ইত্যাদিসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত আবেদনে উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত কপি, বার কাউন্সিল কর্তৃক প্রদত্ত সব পেশাগত সনদের সত্যায়িত কপি এবং অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

আগামী ১০ এপ্রিলের মধ্যে অতিরিক্ত সচিব (প্রশাসন), বাণিজ্য মন্ত্রণালয়, ভবন-০৩ (দ্বিতীয় তলা, কক্ষ -১২৫), বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর আবেদনপত্র পৌঁছাতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।