ভারতীয় তরুণীর যৌতুক মামলায় বাংলাদেশি যুবক কারাগারে
কারাগার (প্রতীকী ছবি)

ভারতীয় তরুণীর যৌতুক মামলায় বাংলাদেশি যুবক কারাগারে

যৌতুকের জন্য মারধরের অভিযোগে আব্দুল ওয়াকিল নামে বাংলাদেশি এক যুবকের বিরুদ্ধে মামলা করেন ভারতীয় তরুণী। রাজধানীর সূত্রাপুর থানায় দায়ের করা এ মামলায় আসামি আব্দুল ওয়াকিলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন আব্দুল ওয়াকিলকে আদালতে হাজির করা হয়। এরপর তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার উপপরিদর্শক মো. ফিরোজ আলী। এসময় আসামিপক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী মো: হায়দার তানভীরুজ্জামান শুনানির সময় বলেন, ভিকটিম মেয়েটা ছেলের জন্য হিন্দু ধর্ম ছেড়েছে, পরিবার ছেড়েছে, রাষ্ট্র ছেড়েছে। তারপরও ছেলেটার মন পায়নি, যৌতুকের টাকার জন্য মারধর করে করছে।

ভিকটিম নারী নয় সপ্তাহের অন্তঃসত্ত্বা! নির্যাতিত নারী আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের নাগরিক, মেয়েটি এসেছে বাংলাদেশে মেডিক্যালে পড়াশুনার জন্য। এভাবে বিদেশী নাগরীকরা হয়রানির শিকার হলে আমাদের দেশের সুনাম ক্ষুন্ন হবে বলেও শুনানিতে উল্লেখ করেন বাদী পক্ষের আইনজীবী।

এর আগে গত সোমবার (১০ এপ্রিল) ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেজাবিন চৌধুরী ওরফে অমৃতা দত্ত চৌধুরী বাদী হয়ে সূত্রাপুর থানায় এ মামলা করেন।