কর্মসূচির অনুমতি চাইতে ডিএমপিতে গিয়ে আটক ৪ জামায়াত নেতা
জামায়াতে ইসলামী

কর্মসূচির অনুমতি চাইতে ডিএমপিতে গিয়ে আটক ৪ জামায়াত নেতা

আগামী ৫ জুনের কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে আবেদন জমা দিতে গিয়ে আটক হয়েছেন জামায়াতে ইসলামীর চার নেতা।

আজ সোমবার (২৯ মে) দুপুরে কর্মসূচিতে সহযোগিতার আবেদন নিয়ে ডিএমপিতে যান তাঁরা। সেখান থেকে পুলিশ চারজনকে আটক করেছে বলে সংগঠনটির পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করতে চেয়েছিল জামায়াত। সেজন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে যায়।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন এক বিজ্ঞপ্তিতে জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন বায়তুল মোকাররমের উত্তর গেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল করবে জামায়াত। কর্মসূচি পালনের সহযোগিতা চাইতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কার্যালয়ে যায়।

এই আটকের ঘটনার পর জামায়াতের এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৫ জুনের কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে আবেদন জমা দিতে যাওয়ার সময় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের প্রতিনিধিদলকে ডিএমপি কার্যালয়ের ফটক থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে গেছে ডিএমপি পুলিশ।

বিবৃতিতে বলা হয়েছে, জামায়াতের চার সদস্যের প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসম্পাদক সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি গোলাম রহমান ভূঁইয়া, বারের সাবেক সিনিয়র সহসভাপতি আবদুল বাতেন, বারের সাবেক সিনিয়র সহসভাপতি জালাল উদ্দীন ভূঁইয়া।