ঢাকা উত্তর সিটি কর্পোরেশন
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

পেট্রোবাংলা ও টিসিবিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা

ভূগর্ভস্থ পার্কিংয়ে মশার লার্ভা

রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) ভবনের ভূগর্ভস্থ পার্কিংয়ে এডিস মশার লার্ভা পাওয়ায় সংস্থাটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া পেট্রোবাংলার কাছে অবস্থিত আরেক সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রধান কার্যালয় ভবনের ভূগর্ভস্থ পার্কিংয়েও এডিস মশার লার্ভা পাওয়ায় সংস্থাটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

আজ সোমবার (১০ জুলাই) দুপুরের দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। জরিমানা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৫-এর নির্বাহী কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মোতাকাব্বীর আহমেদ।

সরেজমিন দেখা যায়, দুপুর ১২টার দিকে পেট্রোবাংলা ভবনের ভূগর্ভস্থ পার্কিংয়ের যে স্থানে কর্মকর্তাদের গাড়ি রাখা হয়, সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

সেখানকার দেয়াল ঘেঁষে একটি ছোট পানির নালা দেখা যায়। এই নালায় প্রচুর পরিমাণে এডিস মশার লার্ভা দেখা যায়। এই পরিস্থিতি দেখে পেট্রোবাংলাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পরে টিসিবির প্রধান কার্যালয়ের ভূগর্ভস্থ পার্কিংয়ে অভিযান চালানো হয়। সেখানেও এডিস মশার লার্ভা পাওয়ায় সংস্থাটিকেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।