দেশবিরোধী প্রোপাগান্ডা মোকাবেলায় ল’ইয়ার্স সাইবার গিল্ডের আত্মপ্রকাশ
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন

দেশবিরোধী প্রোপাগান্ডা মোকাবেলায় ল’ইয়ার্স সাইবার গিল্ডের আত্মপ্রকাশ

সাইবার জগতে দেশবিরোধী নানা ষড়যন্ত্র ও গুজব মোকাবিলায় সক্রিয় ভূমিকা পালন করতে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের নতুন সংগঠন বাংলাদেশ লইয়ার্স সাইবার গিল্ডের (বিএলসিজি) আত্মপ্রকাশ ঘটেছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির ভবনে সোমবার (২৪ জুলাই) এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

সংগঠনে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট একেএম ফয়েজ, যুগ্ম আহ্বায়ক ও কো-অর্ডিনেটর অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক এবং সদস্যসচিব অ্যাডভোকেট এস আর সিদ্দিকী সাইফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তিনি বলেন, আইনজীবীদের সম্মান রক্ষা করতেই আমাদের কাজ করতে হবে।

তিনি জাতীয়তাবাদী আইনজীবীদের নৈরাজ্যের প্রতিবাদ জানিয়ে বলেন,

আমরা আইনজীবীরা মানবাধিকার রক্ষা করতে কাজ করব, ক্ষুণ্ন করতে না। বিদেশিদের গাড়ির সামনে ধাক্কাধাক্কি, মিছিল, গাড়ি আটকে রাখা এটা কোনো সভ্য আচরণ নয়।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নুর দুলাল বলেন, আদালত যুদ্ধাপরাধী, তারেক জিয়া, খালেদা জিয়াকে সাজা দিয়েছে। আর একারণে আদালতকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে জাতীয়তাবাদী আইনজীবীরা।

এসময় তিনি জাতীয়তাবাদী আইনজীবীদের উদ্দেশে আরও বলেন,

গণতান্ত্রিক আন্দোলন আর সহিংসতা এক কথা নয়। আপনারা যা করছেন তা সহিংসতা।

সংগঠনটির আত্মপ্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী, সিনিয়র অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, সিনিয়র অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা, অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া, সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট জেসমিন সুলতানাসহ সমিতির নেতারা ও সাধারণ আইনজীবীরা।