দক্ষিণবঙ্গ আইনজীবী সমিতির কমিটি গঠন
সভাপতি প্রবীণ আইনজীবী শাহ মো. খসরুজ্জামান এবং সাধারণ সম্পাদক আইনজীবী মোহাম্মদ হোসেন

দক্ষিণবঙ্গ আইনজীবী সমিতির কমিটি গঠন

দক্ষিণবঙ্গ আইনজীবী পরিষদের দ্বিবার্ষিক নির্বাচনে (২০২৩-২০২৪) সভাপতি পদে প্রবীণ আইনজীবী শাহ মো. খসরুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে আইনজীবী মোহাম্মদ হোসেন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ হোসেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সোমবার (৪ সেপ্টেম্বর) সংগঠনটির ২১টি জেলার মোট ১৩২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি শামসুল জালাল চৌধুরী, সুরাইয়া বেগম, এম এ রব হাওলদার, কাজী শাহানা ইয়াসমিন, এ কে এম আকতার হোসেন, এ ক এম শফিকুল ইসলাম (স্বপন), মো. নূরুল ইসলাম, মো. শামসুল আলম ও মো. গিয়াস উদ্দিন আহম্মেদ।

এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. নাসির উদ্দিন সম্রাট, মো. সৈয়দ আলম (টিপু), শেখ সাইফুজ্জামান, শেখ মো. সিরাজুল ইসলাম ও কে এম রেজাউল ফিরোজ (রিন্টু)।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন নাসির উদ্দিন আহমেদ। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান, নাছরিন সুলতানা মুন্নি, মো. কামাল হোসেন মিয়া, নজরুল ইসলাম পাপ্পু ও এরশাদুল কাউসার। সহ-সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আব্দুল মান্নান মোহন, মো. সগির হোসেন লিওন, মো. মিজানুর রহমান, সাবিনা ইয়াসমিন লিপি ও মাহবুব হোসেন।

২০২৩-২০২৪ সালের দ্বিবার্ষিক নির্বাচনের লক্ষ্যে প্রথমে মনোনয়নপত্র বিতরণ এবং পরে তা জমা নেওয়া হয়। গত ৩০ আগস্ট প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।