যুবদলের মুন্না রিমান্ডে, আইনজীবীদের হট্টগোলে বিচারকের এজলাস ত্যাগ

যুবদলের মুন্না রিমান্ডে, আইনজীবীদের হট্টগোলে বিচারকের এজলাস ত্যাগ

রাজধানীর রামপুরা থানায় নাশকতার মামলায় যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আদেশের পর বিএনপি সমর্থিত আইনজীবীরা আদালতে হট্টগোল শুরু করেন। এসময় বিচারক এজলাস ছেড়ে খাসকামরায় চলে যান।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত এ আদেশ দেন।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ ইমরান বলেন, ‘আসামি মোনায়েম মুন্নার পক্ষের আইনজীবীরা আদেশের পর আদালতের মধ্যে হট্টগোল শুরু করেন। এসময় তারা বেঞ্চ ও বসার সোফা উল্টে ফেলে দেন। পরে বিচারক এজলাস ত্যাগ করে চলে যান।’

প্রত্যক্ষদর্শী ও আদালত সূত্র জানিয়েছে, রাজধানীর রামপুরা থানার এক মামলায় আবদুল মোনায়েম মুন্নাকে গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়। এসময় তার সাতদিনের রিমান্ড শুনানি হয়।

এদিকে তার আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। আদেশের পর বিএনপি সমর্থিত আইনজীবীরা আদালতের মধ্যে হট্টগোল শুরু করেন।

এ সময় তারা বেঞ্চ ও বসার সোফা উল্টে ফেলে দেন। পরে সিনিয়র আইনজীবীরা তাদের আদালতের বাইরে বের করে দেন। তখন তারা বারান্দায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন।

পুলিশ ও অন্য আইনজীবীরা তাদের সরিয়ে দিলে আসামি মুন্নাকে আদালতের হাজতখানায় পাঠানো হয়।

গত ৮ মার্চ আবদুল মোনায়েম মুন্নাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর শাহজাহানপুর থানার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। পরে তাকে আরও পাঁচ মামলায় গ্রেফতার দেখানো হয়।