বিচার বিভাগীয় স্টাফদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে : কক্সবাজারের জেলা জজ
ছবি : জেলা জজ মুনসী আব্দুল মজিদকে সহায়ক স্টাফদের পক্ষে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সভাপতি বেদারুল আলম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী

বিচার বিভাগীয় স্টাফদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে : কক্সবাজারের জেলা জজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : বিচারপ্রার্থী সহ আদালতে সেবা নিতে আসা মানুষের সেবা পাওয়া নাগরিক অধিকার। যেকোন ধরনের সেবা পেতে আসা সেবা প্রার্থীরা যাতে কোনভাবেই হয়রানির শিকার না হয়, সেদিকে সচেতন থাকতে হবে। এজন্য সততা, নিষ্ঠা, পেশাদারিত্ব, সহজ ও দ্রুততম সময়ে বিচারপ্রার্থীদের আন্তরিকতার সাথে সেবা দেওয়া নিশ্চিত করতে হবে।

কক্সবাজার জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সহায়ক স্টাফদের সাথে নবাগত জেলা ও দায়রা জজ এর সাথে মতবিনিময় সভা, সেরেস্তাদার আবদুর রবের অবসরজনিত বিদায় সংবর্ধনা, মরহুম নুর হোসেন ও প্রয়াত জগদীশ দত্ত স্মরণে শোক সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ একথা বলেন।

আরও পড়ুন: কক্সবাজার দায়রা জজ আদালতের নতুন পিপি সৈয়দ রেজাউর রহমান

কক্সবাজার বিচার বিভাগের উদ্যোগে মঙ্গলবার (৭ মে) বিকেলে কক্সবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভার শুরুতে নবাগত জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদকে সহায়ক স্টাফদের পক্ষে ফুল দিয়ে বরণ করে নেন, কক্সবাজার জেলা জজ আদালতের জেলা নাজির ও বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সভাপতি বেদারুল আলম, সাধারণ সম্পাদক ও কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী।

এসময় প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ আরো বলেন, বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ও সুনাম আরো যাতে বৃদ্ধি পায়, সে লক্ষ্যকে সামনে রেখে সকলকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। এজন্য বিচারপ্রার্থীদের সাথে সবসময় সুন্দর ও সন্তোষজনক আচরণ করতে হবে।

মহেশখালীর সিনিয়র সহকারী জজ সায়মা আফরীন হীমা’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ ও ৩ এর বিচারক (জেলা জজ) যথাক্রমে মোহাম্মদ মোসলেহ উদ্দিন ও মোহাম্মদ আবু হান্নান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো: মোশারফ হোসেন, সিনিয়র সহকারী জজ সুশান্ত প্রসাদ চাকমা, রামু’র সিনিয়র সহকারী জজ আবদুল মান্নান, প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন, কক্সবাজার জেলা জজ আদালতের জেলা নাজির ও বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সভাপতি বেদারুল আলম, সাধারণ সম্পাদক ও কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী, সংবর্ধিত সেরেস্তাদার আবদুর রব প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন: কক্সবাজারে উপজেলা নির্বাচনে অপরাধের বিচার করতে ৩ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম আদালতের বিচারক যথাক্রমে মহিউদ্দিন মুরাদ, মোহাম্মদ সাইফুল ইলাহী, মোহাম্মদ আবদুল কাদের, নিশাত সুলতানা, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খোন্দকার, যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোছাঃ রেশমা খাতুন, সিনিয়র সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আখতার জাবেদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এহসানুল ইসলাম, সিনিয়র সহকারী জজ মাজেদ হোসাইন, কক্সবাজার জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর অন্যান্য বিচারকবৃন্দ, সহায়ক স্টাফগণ উপস্থিত ছিলেন।