সৈয়দ রেজাউর রহমান কক্সবাজার দায়রা জজ আদালতের নতুন পিপি
ছবি : কক্সবাজারের পিপি পদে যোগদানের পর জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন

কক্সবাজার দায়রা জজ আদালতের নতুন পিপি সৈয়দ রেজাউর রহমান

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করেছেন।

আজ মঙ্গলবার (৭ মে) সকালে তিনি প্রথমে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান ও পরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এর কাছে যোগদান করেন। একইদিন সকাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে পিপি হিসাবে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেছেন।

এর আগে সোমবার (৬ মে) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা) উপ সলিসিটর সানা মোঃ মারুফ হোসাইন স্বাক্ষরিত কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরানের কাছে প্ররিত এক আদেশে অ্যাডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমানকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে নিয়োগ দেওয়া হয়।

একই আদেশে বর্তমান পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এর নিয়োগ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি হিসাবে অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান এর নিয়োগ বাতিল করা হয়।

অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের প্রবীণ আইনজীবী, জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র।

আরও পড়ুন: বিচারকের স্বাক্ষর জাল : দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবেদন ৯ জুন

সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার আইন কলেজের প্রভাষক, পিএমখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সিটি কলেজ গভর্নিং বডির নির্বাহী সদস্য, কক্সবাজার আইন কলেজ গর্ভনিং বডির সদস্য, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কক্সবাজার ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্য, কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, কক্সবাজার ইয়োগা এসোসিয়েশন এর সভাপতি, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী সহ আরো বিভিন্ন আইন ও বিচার সংশ্লিষ্ট, কল্যানকর, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত।

আরও পড়ুন: ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনের বিধিমালা জারি শিগগিরই

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি পদে অত্যন্ত সততা ও সুনামের দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি রামু সেনা নিবাসের এরিয়া মনিটরিং সেল, সোনালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, সাউথ ইষ্ট ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক এর আইন উপদেষ্টা।

এদিকে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন নিয়োগ পাওয়া পিপি অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর দায়িত্ব পালনে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া, আশীর্বাদ কামনা করেছেন।