৯৭ সহকারী জজ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন
বিচারক (প্রতীকী ছবি)

সিনিয়র জেলা ও দায়রা জজ পদমর্যাদায় উন্নীত হলেন অধস্তন আদালতের ৫ বিচারক

অধস্তন আদালতে কর্মরত জেলা ও দায়রা জজ পদমর্যাদার ৫ জন বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ পদমর্যাদায় উন্নীত হয়েছেন। জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের পদে যোগদানের তারিখ থেকে পাঁচ বছর পূর্তিতে নিয়মানুযায়ী তাঁদেরকে সিনিয়র জেলা ও দায়রা জজ পদমর্যাদায় উন্নীত হন।

রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার (৬ মে) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ থেকে জারি করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এই পাঁচ বিচারক হলেন – ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক অরুনাভ চক্রবর্তী, রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ মোসাম্মৎ ইসমত আরা, মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন, ঢাকার ১ম সেটেলমেন্ট কোর্টের চেয়ারম্যান আবু জাফর মো. কামরুজ্জামান এবং যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার শিরিন।

আরও পড়ুন: বিচারকের স্বাক্ষর জাল : দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবেদন ৯ জুন

মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার সই করা বিজ্ঞপ্তির ভাষ্য মতে, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ এর অনুচ্ছেদ ৩(২) অনুযায়ী বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের উপর্যুক্ত সদস্যদেরকে জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের পদে যোগদানের তারিখ হতে ৫ বছর চাকরি পূর্তিতে সিনিয়র জেলা ও দায়রা জজ বা সমপর্যায় হিসেবে ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন স্কেল প্রদান করা হলো।