নরসিংদী আইনজীবী সমিতিতে সভাপতি-সম্পাদক পুনরায় নির্বাচিত

নরসিংদী আইনজীবী সমিতিতে সভাপতি-সম্পাদক পুনরায় নির্বাচিত

এম নাদিম হোসেন খান নাঈম: নরসিংদী জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়েছেন কাজী নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম রিপন।

আইনজীবী সমিতি প্রাঙ্গণে উৎসব মুখর পরিবেশে বুধবার (২৯ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে একটানা ভোট গ্রহণ করা হয়। পরে ভোট গণনা শেষে রাত ১২টায় ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচনে সহ-সভাপতি পদে মো: আলমগীর হোসেন (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সহ সম্পাদক পদে মো: আতিকুর রহমান দোলন, কেষাধ্যক্ষ পদে মোহাম্মদ আহমেদুল হক নয়ন, লাইব্রেরি সম্পাদক পদে সঞ্জয় দেবনাথ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে মো: আবুল কালাম আজাদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), কার্য্যনির্বাহী সদস্য পদে আমজাদ হোসেন টুটুল, ইমতিয়াজ এনাম, কোরাইশ সরকার, মোস্তাফিজুর রহমান রানা নির্বাচিত হয়েছেন।

সমিতি সূত্রে জানা গেছে, নরসিংদী জেলা আইনজীবী সমিতি ২০২৪ এর কার্য্যকরী সংসদ নির্বাচনে মোট ১১টি পদের বিপরীতে ২টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। বাকী ৯টি পদের মধ্যে সভাপতি ৩ জন, সম্পাদক পদে ২ জন, সহ- সম্পাদক পদে ৪ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, লাইব্রেরী সম্পাদক পদে ২ জন ও কার্য্যনির্বাহী সদস্য পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে কাজী নাজমুল ইসলাম পেয়েছেন ২৭১ ভোট, তার নিকটতম মো. আব্দুল মান্নান ভুঞা পেয়েছেন ১৮২ ভোট। সম্পাদক পদে নজরুল ইসলাম রিপন পেয়েছেন ৩৯৯ ভোট, তার নিকটতম মোঃ হাবিবুল্লাহ শিকদার পেয়েছেন ১৭৯ ভোট।

সহ-সম্পাদক পদে মোঃ আতিকুর রহমান দোলন পেয়েছেন ২০২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসাঃ ফাতেমা বেগম পেয়েছেন ১৫৪ ভোট। কোষাধক্ষ্য পদ মোহাম্মদ আহমেদুল হক নয়ন পেয়েছেন ৩৪১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জহিরুল হক জুয়েল পেয়েছেন ২০৭ ভোট।

লাইব্রেরী সম্পাদক পদে সঞ্জয় দেবনাথ পেয়েছেন ৩৩৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আয়েশা আক্তার চম্পা পেয়েছেন ১৯৪ ভোট।

কার্যকরী সদস্য পদে আমজাদ হোসেন টুটুল ৩৫১ ভোট পেয়ে প্রথম, কুরাইশ সরকার ৩১৩ ভোট পেয়ে দ্বিতীয়, ইমতিয়াজ এনাম ২৬৯ ভোট পেয়ে তৃতীয় এবং মুস্তাফিজুর রহমান রানা ২৬০ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।

সমিতির মোট ভোটার সংখ্যা ৫৭৪ জন। এর মধ্যে ৫৬৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ ও সহক নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ শাহজাহান মিয়া ও শাহরিয়ার শিলার।