ফেনী বার নির্বাচন: সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীতা আহ্বান

ফেনী বার নির্বাচন: সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীতা আহ্বান

আদালত প্রতিবেদক: ফেনী জেলা আইনজীবী সমিতি কার্যকরী কমিটি নির্বাচন অনুষ্ঠিত হবে জানুয়ারি মাসে। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্যদের নিকট থেকে প্রার্থীতা আহ্বানে গতকাল বুধবার (২৯ নভেম্বর) প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতিত্ব করেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ ইব্রাহীম ভূইয়া। সভা সঞ্চালনা করেন অ্যাডভোকেট গাজী তারেক আজিজ।

আসন্ন নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে ইচ্ছুক প্রার্থীদের নিকট থেকে নাম প্রস্তাবনার প্রেক্ষিতে সভাপতি পদে অ্যাডভোকেট মো. আনোয়ারুল ইসলাম ফারুক ও অ্যাডভোকেট নুরুল ইসলাম (২) এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট গাজী তারেক আজিজ, অ্যাডভোকেট রসিক শেখর ভৌমিক ও অ্যাডভোকেট সৈয়দ আবুল হোসেন আগ্রহ প্রকাশ করেন।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৫ ঘটিকা পর্যন্ত আগ্রহী অন্যান্য পদসমূহের প্রার্থীতার লক্ষ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশিরা নাম প্রদানের সময় নির্ধারণ করা হয়।

সভায় উপস্থিতি আশানুরূপ না থাকলেও উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও পিপি অ্যাডভোকেট হাফেজ আহমেদ, জিপি অ্যাডভোকেট প্রিয়রঞ্জন দত্ত, সাবেক সভাপতি অ্যাডভোকেট ফরিদ আহমেদ হাজারী, জেলা আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নুর হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

প্রসঙ্গত, প্রতি বছর জানুয়ারী মাসের ৩য় শনিবার অনুষ্ঠিতব্য এই নির্বাচনকে ঘিরে ব্যাপক আগ্রহ তৈরি হয়। সভাপতি, সাধারণ সম্পাদকসহ সর্বমোট ১৫টি পদে কমপক্ষে দুইটি প্যানেলে মনোনীত প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। সমিতির স্থায়ী ও নিয়মিত সদস্যরা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পরবর্তী এক বছরের জন্য নেতা নির্বাচিত করে থাকেন। গত কয়েক বছর তৃতীয় প্যানেলেও কিছু পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা গেছে।