জাল সনদ দিয়ে গণস্বাস্থ্যের পরিচালক : দুদকে আইনজীবীর অভিযোগ
দুর্নীতি দমন কমিশন (দুদক) লোগো

রেকর্ডপত্র জালিয়াতি: আদালতের ৭ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা

আদালতের রেকর্ডপত্র জালিয়াতির অভিযোগে ঢাকা সহকারী জজ ও যুগ্ম জেলা জজ আদালতের ৭ কর্মকর্তা-কর্মচারীসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের সহকারী পরিচালক মো. আশিকুর রহমান বাদী হয়ে সোমবার (৪ ডিসেম্বর) মামলাটি দায়ের করেন।

সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- ঢাকা সহকারী জজ আদালতের সেরেস্তাদার তাহমিনা আক্তার ও মো. কামরুজ্জামান,সেরেস্তা সহকারী মো. আবুয়াল আউয়াল, অবসরপ্রাপ্ত জেলা রেকর্ড কিপার মো. রুহুল আমিন ভূইয়া, মো. হুমায়ুন কবির, অফিস সহায়ক মো. মহসিন আলী, ঢাকা যুগ্ম জেলা জজ ৩য় আদালতের মো. বিলাল হোসেন, গুলশানের বাসিন্দা শহিদুল্লাহ আব্দুল মজিদ, সুফিয়া বেগম ও মোসা. রাজিয়া খাতুন।

এজাহার সূত্রে আরও জানা যায়, ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৬ সালের মধ্যে ঢাকা জেলা জজ আদালতের রেকর্ডরুমে রক্ষিত দেওয়ানী- ৪৫৫/১৯৮০ ও ৫৫০/১৯৮৫ নং মোকদ্দমার আর্জি, রায়, ডিক্রি এবং ১ম সহকারী জজ আদালত ঢাকার সেরেস্তায় রক্ষিত দেওয়ানী স্যুট রেজিষ্টারের জাল দলিলকে খাঁটি হিসেবে ব্যবহার করা হয়েছে।

আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ওই কাজ করে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।