মুন্সীগঞ্জে অবৈধভাবে ভোট গণনা কক্ষে অবস্থান করায় এক ব্যক্তির ৪০ হাজার টাকা অর্থদণ্ড

মুন্সীগঞ্জে অবৈধভাবে ভোট গণনা কক্ষে অবস্থান করায় এক ব্যক্তির ৪০ হাজার টাকা অর্থদণ্ড

মুন্সীগঞ্জে উপজেলা নির্বাচনে ভোট গণনার কক্ষে অবৈধভাবে অবস্থান করে ভোট গণনা কার্যক্রম ব্যহত করার দায়ে এক ব্যক্তিকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উপজেলার নির্বাচনী সংক্ষিপ্ত বিচার আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ৭৭(ছ) অনুযায়ী তাঁকে এ দণ্ড প্রদান করেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) মুন্সীগঞ্জের টংগীবাড়ি উপজেলার হাসাইল ইউনিয়নের বানারী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: নৌকা প্রতীকে একাধিক জাল ভোট, মুন্সীগঞ্জে একজনের জেল-জরিমানা

ভোট গণনার কক্ষে অবৈধভাবে অবস্থান করে ভোট গণনা কার্যক্রম ব্যহত করার দায়ে দণ্ডিত ব্যক্তির নাম মো: মীর হোসেন শিকদার। তিনি টংগীবাড়ি উপজেলার উত্তর হাসাইল গ্রামের বাসিন্দা সুলতান আহমেদ শিকদারের ছেলে।

এর আগে প্রিজাইডিং অফিসার মোহাম্মদ হেদায়েতুল ইসলাম এর লিখিত অভিযোগ পেয়ে ম্যাজিস্ট্রেট বিকাল সাড়ে ৪ টার দিকে ঘটনাস্থলে যান। কেন্দ্রের ভোট গণনার ৬ নং বুথ থেকে মো. মীর হোসেন শিকদারকে আটক করে সংক্ষিপ্ত বিচার শুরু করেন।

বিচার শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান আসামী মো. মীর হোসেন শিকদারকে দোষী সাব্যস্ত করে এই সাজা প্রদান করেন।