নেশার টাকা না পেয়ে বাবাকে হত্যা, ছেলের আমৃত্যু কারাদণ্ড
কারাদণ্ড (প্রতীকী ছবি)

নৌকা প্রতীকে একাধিক জাল ভোট, মুন্সীগঞ্জে একজনের জেল-জরিমানা

নৌকা প্রতিকের পক্ষে একাধিক জালভোট দেওয়ার অভিযোগে মুন্সীগঞ্জে এক ব্যক্তিকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০০০ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মুন্সীগঞ্জের (সংসদীয় আসন নং ১৭২) টংগীবাড়ি উপজেলার হাসাইল ইউনিয়নের বানারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট (একাধিক ভোট) প্রদানের দায়ে মো: মীর হোসেন শিকদারকে (পিতা: সুলতান আহমেদ শিকদার) এ সাজা দেওয়া হয়েছে।

গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৪ (৪) অনুচ্ছেদ অনুযায়ী উপজেলার নির্বাচনি সংক্ষিপ্ত বিচার আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান এ দণ্ডাদেশ দেন।

আরও পড়ুননির্বাচনী অপরাধ: ৬০ জনকে ৬ মাস থেকে ৫ বছরের জেল

এর আগে প্রিজাইডিং অফিসার সোহেল রানার ফোন পেয়ে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট বিকাল ৩.৩০ টার দিকে ঘটনাস্থলে যান এবং কেন্দ্রের ৭ নং বুথ থেকে মো. মীর হোসেন শিকদার, তাজুল ইসলাম, কাদির তালুকদার ও ফরহাদ হোসেন নামে ৪ জনকে আটক করে সংক্ষিপ্ত বিচার শুরু করেন।

আরও পড়ুনদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জের সব আসনেই জিতলেন আইনজীবীরা

বিচার শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান আসামী মো. মীর হোসেন শিকদারকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করে বাকি ৩ জনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন।