বিচারক ড. আজিজ আহমদ ভূঞাকে চট্টগ্রাম আইনজীবী সমিতির বিদায় সংবর্ধনা

বিচারক ড. আজিজ আহমদ ভূঞাকে চট্টগ্রাম আইনজীবী সমিতির বিদায় সংবর্ধনা

চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আজিজ আহমদ ভূঞা সুপ্রীম কোর্টের রেজিষ্টার জেনারেল হিসেবে পদায়িত হওয়ায় এবং চট্টগ্রাম থেকে বিদায় উপলক্ষে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আইনজীবী অডিটরিয়ামে রোববার (৭ জুলাই) অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভূঞা, স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক, সঞ্চালনায় ছিলেন সমিতির পাঠাগার সম্পাদক মো. আহমেদ কবির করিম এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক অভিজিত ঘোষ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী সহিদুল ইসলাম, সমিতির সহ সাধারণ সম্পাদক মো. কাসেম কামাল, সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী, সালেহউদ্দিন হায়দার সিদ্দিকী, চন্দন দাশ, মো. মুজিবুল হক, জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মুহাম্মদ এনামুল হক, সমিতির সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মো. নাজমুল আহসান খান আলমগীর, মো. আবদুর রশীদ প্রমুখ।

আরও পড়ুন: ১ লাখ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে কোকা-কোলাকে লিগ্যাল নোটিশ

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আবদুল কাদের, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মাহফুজুর রহমান খান, সাংস্কৃতিক সম্পাদক মারুফ মো. নাজেবুল আলম, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান, নির্বাহী সদস্য যথাক্রমে আবদুল্লাহ আল ফাহাদ, ইমরান হোসাইন চৌধুরী, মিটুন দাশ, মো. হাবিবুর রহমান, মো. নাসিমুল আবেদীন চৌধুরী (রায়হান), শাহ ইমতিয়াজ রেজা চৌধুরী নিশান, মো. ফখরুল ইসলাম গালিব, নুর হোসেন, মোহাম্মদ শাকিল, মো. আবু কাউছার পন্নী, আয়শা আকতার সানজি প্রমুখ।

অনুষ্ঠানে সংবর্ধেয় অতিথিদেরকে সমিতির মনোগ্রাম খচিত সম্মাননা ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

সংবর্ধিত অতিথি বলেন, আমাকে সম্মাননা জানিয়ে আইনজীবী সমিতি সকল বিচারককেই সম্মানিত করেছেন। আপনাদেও ভালোবাসায় আমি অভিভূত ও আনন্দিত।

তিনি বলেন, আইনজীবী এবং বিচারক বিচার কার্য পরিচালনায় এক অপরের পরিপূরক হিসেবে কাজ করে। আমি চেষ্টা করেছি চট্টগ্রাম বারের বিজ্ঞ আইনজীবীদের সাথে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করতে। বার ও বেঞ্চের মধ্যে সুসম্পর্ক বৃদ্ধিতে চট্টগ্রামের বারের আইনজীবীদের ভূমিকা অপরিসীম।

ড. আজিজ আহমদ ভূঞা বলেন, চট্টগ্রাম বারের প্রবীণ ও প্রথিতযশা আইনজীবীর সাথে দির্ঘদিন যাবত আমি বিচারকার্য পরিচালনা করে আসছি, কারো মনে কোন কষ্ট দিয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানান।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্যগণ আমার কার্য পরিচালনায় সর্বদা আন্তরিক সহযোগিতা করেছেন যা বলে শেষ করতে পারব না বলেও মন্তব্য করেন তিনি।

পরিশেষে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি সকলের নিকট দোয়া কামনা করেন।

সংর্বধনা অনুষ্ঠান শেষে জেলা ও দায়রা জজের বিচারিক ও কর্ম জীবন নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।