আইনজীবীদের স্বাক্ষর ও ছবি ব্যবহার করে প্রতারণা, কারাগারে ৩

আইনজীবীদের স্বাক্ষর ও ছবি ব্যবহার করে প্রতারণা, কারাগারে ৩

কুমিল্লায় জাল-জালিয়াতির মাধ্যমে আইনজীবীদের স্বাক্ষর ও ছবি ব্যবহার করে দীর্ঘদিন যাবত প্রতারণা করার অভিযোগে চার প্রতারকের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০-১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ভূইয়া নেতৃত্বে টাউট দালাল নির্মূল কমিটি অভিযান পরিচালনাকালে গত ৯ জুলাই তাদেরকে হাতেনাতে আটক করে।

আটককৃতরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার সাদকপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে মোঃ অলিউল্লাহ রাফি, কোতোয়ালি থানার বিষ্ণুপুর গ্রামের জয়নাল আবদিনের ছেলে জাহিদুল ইসলাম রবিন, কুমিল্লা মনোহরগঞ্জ থানার বড় কেশতলা গ্রামের বাবুল চন্দ্র মজুমদারের ছেলে সৌরভ চন্দ্র মজুমদার, বুড়িচং উপজেলার বাকশিমুল গ্রামের মৃত্যু সুলতানা আহমেদ এর ছেলে কামরুল হাসান। এরমধ্যে জাহিদুল হাসান রবিন আইনজীবী ভবন থেকে দৌড়ে পালিয়ে যায়।

এসময় তাদের কাছ থেকে জাল ওকালতনামা ও দরখাস্ত উদ্ধার করে। পরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ভূঁইয়া বাদী হয়ে তাদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত বিভিন্ন অ্যাডভোকেটদের স্বাক্ষর জাল করে এবং কম্পিউটার থেকে ওকালতনামা, হাজিরা, দরখাস্ত, রেফ সহ আইনজীবী সমিতির কাগজপত্র ছাপিয়ে বিভিন্ন দোকানে দীর্ঘদিন থেকে ব্যবসা চালিয়ে যাচ্ছে তারা।

পরে আইনজীবী সমিতির সদস্যদের সন্দেহ হলে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। বর্তমানে ৩ জনকে পুলিশ আটক করে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করেছে।

বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। এ বিষয়ে কুমিল্লা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ভূঁইয়া বলেন, চারজন আসামির নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা ১০-১৫ জনের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি থানায় মামলা দায়ের করি। বর্তমানে আটককৃত আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।