জয়পুরহাট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়

জয়পুরহাট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির (জেলা বার) বার্ষিক নির্বাচনে ১১টি পদের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে এবং বাকি তিনটি পদে সমমনা আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়লাভ করেছে।

আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রেজাউল করিম জানান, শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোট চলে। পরে ভোট গননা করে এ ফলাফল ঘোষণা করা হয়।

সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহমান (২) প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

ভোট গননা শেষে তিনি জানান, ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম তালুকদার (তরুণ) ৯০ ভোট, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট শাহনুর রহমান শাহীন ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়াও এ প্যানেল থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আবু তাহের সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ অ্যাডভোকেট এ,কে,এম মজিবুর রহমান ও অর্থ সম্পাদক পদে অ্যাডভোকেট আবু হেনা মোজাহিদুল ইসলাম রাজু। কার্যকরী সদস্য পদে ২জন যথাক্রমে অ্যাডভোকেট রিনাত ফেরদৌসী রিনি ও অ্যাডভোকেট একেএম আবু সুফিয়ান পলাশ বিএনপি সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

অপর দিকে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে গ্রন্থাগার ও প্রচার সম্পাদক পদে অ্যাডভোকেট নিগার সুলতানা রিক্তা, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন কবীর লাবু ও ১টি কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট মানিক হোসেন নির্বাচিত হয়েছেন।

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির এ নির্বাচনে মোট ১৮০জন ভোটারের মধ্যে ১৭৯জন ভোটার (আইনজীবী) তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম