বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

বিএনপি নেতা খসরুর জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের হওয়া একটি মামলায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

আজ রোববার (২১ অক্টোবর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ আদেশ দেন।

এর আগে, আজ সকালে আদালতে আত্মসমর্পণ করে এ মামলায় জামিন প্রার্থনা করেন তিনি। তাঁর পক্ষে শতাধিক আইনজীবী জামিন শুনানি অংশ নিয়েছেন। প্রায় একঘণ্টা শুনানি শেষে আদালত আদেশ পরে দেবেন বলেন জানান।

এরপর আদালত আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

এদিকে আমীর খসরু মাহমুদ চৌধুরীর আত্মসমর্পণকে কেন্দ্র করে কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। আইনজীবী ব্যতীত আদালত প্রাঙ্গনে প্রবেশে কড়াকড়ি আরোপ করে পুলিশ। আদালত এলাকায় অবস্থান নিয়ে পুলিশ সাধারণ বিচারপ্রার্থীদের তল্লাশি নিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিয়েছে।

উল্লেখ্য, এ মামলায় হাইকোর্ট থেকে জামিনে ছিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন এই বিএনপি নেতা।

প্রসঙ্গত, ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে দাবি করেন মামলার বাদী জাকারিয়া দস্তগীর।

রায়হান ওয়াজেদ চৌধুরী/চট্টগ্রাম প্রতিনিধি