সিলেট জেলা আইনজীবী সমিতি নির্মাচনে বিজয়ীরা
সিলেট জেলা আইনজীবী সমিতি নির্মাচনে বিজয়ীরা

সিলেট বারে ফয়েজ পুনরায় সভাপতি নির্বাচিত, সম্পাদক পদের ফল স্থগিত

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি পদে অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন সভাপতি পুন:নির্বাচিত হয়েছেন। তবে স্থগিত রাখা হয়েছে সাধারণ সম্পাদক পদের ফলাফল।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মো. ফজলুল হক সেলিম ও তাঁর প্রতিদ্বন্দ্বী মাহফুজুর রহমান সমান সংখ্যক ভোট পাওয়ায় ফলাফল স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে এ পদের ফলাফল ঘোষণা করা হবে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী এটিএম. ফয়েজ উদ্দিন ৮৭১ ভোট পেয়ে সভাপতি, একেএম ফখরুল ইসলাম ৬৪০ ভোট পেয়ে সহ-সভাপতি-১, পান্না লাল দাস ৪৪৪ ভোট পেয়ে সহ-সভাপতি-২, মো. মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু) ৪৩২ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক-১ পদে, মুমিনুর রহমান (টিটু) ৬৩৭ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক-২ পদে, মো. আজিম উদ্দীন ৫২১ ভোট পেয়ে সমাজ বিষয়ক সম্পাদক পদে, মো. মকসুদ আহমদ ৭৩১ ভোট পেয়ে সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে, মোহাম্মদ আব্দুল মুকিত (অপি) ৫৬৪ ভোট পেয়ে লাইব্রেরি সম্পাদক পদে, মো. আলিম উদ্দীন ৫৯২ ভোট পেয়ে প্রধান নির্বাচন কমিশনার পদে, মইনুল হক ৭৩৭ ভোট ও মোহাম্মদ মঈনুল ইসলাম ৬৮৫ ভোট পেয়ে সহকারী নির্বাচন কমিশনার পদে, কবির আহমদ ৮৫৯ ভোট, মো. কাওছার আহমদ ৮০২ ভোট ও মোবারক হোসাইন ৬৬৩ ভোট পেয়ে সহ-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে আব্দুল গফফার ৯৫৫ ভোট, মো. ওবায়দুর রহমান ৮০৭ ভোট, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন) ৭৮৮ ভোট, কল্যাণ চৌধুরী ৭৪২ ভোট, মো. রাজ উদ্দিন ৭৪১ ভোট, মো. আব্দুল মান্নান চৌধুরী ৭২৩ ভোট, এএসএম আব্দুল গফুর ৭১১ ভোট, লুৎফা বেগম চৌধুরী ৭১০ ভোট, জসিম উদ্দিন আহমদ ৬৫২ ভোট, এমইএম ইকবালুর রহমান ৬২৯ ভোট ও আবু মোহাম্মদ আসাদ ৬২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) এই ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর আগে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২নং হলের দ্বিতীয় ও তৃতীয় তলায় দিনব্যাপী ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সমিতির ১৬১০ ভোটারের মধ্যে ১৩৪৬ জন আইনজীবী ভোটার এই নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এবারের বার্ষিক নির্বাচনে ২৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৮ জন আইনজীবী প্রার্থী।