বিচারক কথা না শোনায় এজলাসে যুবকের আত্মহত্যার চেষ্টা

চট্টগ্রামে আদালতে বিচারকাজ চলাকালে এজলাসে ঢুকে গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক যুবক। ঘটনার পরপরই পুলিশ তাকে আটক করেছে।

আজ সোমবার (১১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেনাজ রহমানের আদালতে এ ঘটনা ঘটে।

আটক যুবক মো. জাফর (৩০) বরিশালের বাসিন্দা। তবে বর্তমানে নগরীর সদরঘাট থানার মাদারবাড়ি এলাকায় বসবাস করেন।

আদালত সূত্রে জানা গেছে, কোর্ট চলার সময় হঠাৎ এক যুবক এজলাসে প্রবেশ করে বিচারককে উদ্দেশ্য করে বলে যে, তার কিছু কথা আছে। বিচারক শুনানি নিয়ে ব্যস্ত থাকায় তার কথা শুনতে চাননি। আর কথা না শোনায় ওই যুবক গলায় ছুরি চালিয়ে দেওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাকে আটক করে হেফাজতে নেয়। ছুরিতে তার গলায় হালকা আচর লেগেছে।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অহিদ উল্লাহ সরকার বলেন, ‘আদালত চলাকালীন এজলাসে ঢুকে জাফর ম্যাজিস্ট্রেটের সামনে গিয়ে কথা বলতে চান। এসময় তার কথা শুনতে ম্যাজিস্ট্রেটের দৃষ্টি আকর্ষণ করেন জাফর। এক পর্যায়ে কথা না শুনলে আত্মহত্যা করবেন জানিয়ে পকেট থেকে ছুরি বের করে গলায় টান দেন তিনি।’

তিনি আরও বলেন, এ সময় কোর্টপুলিশ তাকে আটক করে। তবে তার গলায় ছুরির সামান্য আঁচড় লেগেছে। আদালতে আজ তার কোন কাজ ছিল না। পরে তাকে আটক করে আদালতের হাজত খানায় পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, জাফরের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি সে একজন মানসিকরোগী। সে একেক সময় একেক কথা বলছে। জানতে পেরেছি সে ডবলমুরিং থানার একটি হত্যা মামলার আসামি। দীর্ঘদিন কারাগারে থেকে জামিনে বের হয়েছেন। তার বিষয়ে বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।