খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি আইনজীবী ফোরামের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে তার বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি জয়নুল আবেদীন।

জয়নুল আবেদীন বলেন, আমরা মনে করি বেগম খালেদা জিয়ার মামলার রায়টি দেশের জনগণ কোনোভাবেই স্বাভাবিক রায় হিসেবে মেনে নেয়নি। দলের চেয়ারপারসনের কারাদণ্ড হওয়ার পর বিএনপি ক্ষুব্ধ অবস্থানে থাকলেও অত্যন্ত সংযত ও সতর্কতার সঙ্গে শামাল দিচ্ছে এবং দলের নেতাকর্মীরা মনে করেন যে, সরকার তাদের সহিংসতার দিকে ঠেলে দিতে বিভিন্ন বক্তব্যের মাধ্যমে নানাভাবে উস্কানি দিচ্ছে। বিএনপির নেতাকর্মীদের ওপর যে নিপীড়ন, নির্যাতন ও গণগ্রেফতার করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়।

তিনি আরও বলেন, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং সম্পাদকের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয় এবং এ যাবতকালে এ ধরনের ঘটনা নজীরবিহীন এবং অসম্মানজনক। যা সর্বোচ্চ আদালতের মানকে ক্ষুণ্ন করেছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি বলেন, আমরা আশা করবো এ রায়কে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল যে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে, সে রকম আচরণ ক্ষমতাসীনরাও করবে। তাদের মধ্যে শুভবুদ্ধি ফিরে আসবে। অন্যথায় দেশে যে ভয়াবহ সংকটজনক পরিস্থিতির সৃষ্টি হবে তার দায় বর্তমান ক্ষমতাসীনদেরকেই বহন করতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার ও গণগ্রেফতারের প্রতিবাদে ১১-১৫ ফেব্রুয়ারি দেশের সব জেলার আইনজীবী সমিতি শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালন করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।