খালেদার মুক্তির দাবিতে আইনজীবী ফোরামে মানববন্ধন

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ২:৩২ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে পুরান ঢাকার জজ কোর্ট এলাকায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বারের সাবেক সভাপতি বোরহান উদ্দিন, গোলাম মোস্তফা খান, খোরশেদ মিয়া আলম, ইকবাল হোসেনসহ প্রায় দুই শতাধিক আইনজীবী।

কর্মসূচিতে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বক্তব্য দেন তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জজ কোর্টের সামনের সড়ক প্রদক্ষিণ করে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। রায়ের পরপরই তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার ভবনে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তিনি সেখানেই কারান্তরীণ।

এ রায়ের পর দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তিসহ বিভিন্ন দাবিতে গতকাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত (১১-১৫ ফেব্রুয়ারি) দেশের সব জেলা বারে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এরই অংশ হিসেবে আজ ঢাকা জজকোর্টে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।