বগুড়ায় আইনজীবীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:২২ পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে মানববন্ধন করা নিয়ে বগুড়ায় বিএনপি-আওয়ামীপন্থী আইনজীবিদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল রোববার জেলা জজ আদালত প্রাঙ্গন এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

সংশ্লিষ্টরা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা কমিটির উদ্যোগে মানববন্ধনের চেষ্টা করে বগুড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এসময় জেলা জজ আদালত প্রাঙ্গনের সামনের রাস্তায় মানববন্ধন করতে গেলে আওয়ামীপন্থী আইনজীবীরা তাদের ধাওয়া দেয়। এতে উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে কথা কাটাকাটি, হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ আদালত প্রাঙ্গনে প্রবেশ করে এবং উভয়পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ অভিযোগ করে বলেন, আওয়ামীপন্থী কতিপয় আইনজীবী আদালতের পরিবেশ অশান্ত করার উদ্দেশে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয়। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নরেশ মুখার্জী জানান, তারা কর্মসূচি পালনের নামে আদালত প্রাঙ্গনে মিছিল করে। বিভিন্ন নেতা-নেত্রীর নামের অশ্লীল স্লোগান ও গালিগালাজ করতে থাকে। এ কারণে তাদের কর্মসূচিতে বাধা দিয়ে বন্ধ করে দেওয়া হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন বিকেলে জানান, এটা তেমন কোনো ঘটনা না। তাও আইনজীবীদের পক্ষ থেকে আগে জানানো হলে এতোটুকুও ঘটতো না।