নড়াইলে ইউপি চেয়ারম্যান হত্যায় ৪ সন্দেহভাজন আটক

গুলি করে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারমান উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশ হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন ও জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।

আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ১৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- হত্যাকাণ্ডের সময় চেয়ারম্যানের সঙ্গে থাকা ইউপি সদস্য ফরিদ আহম্মেদ বুলু কাজী, কুমড়ি গ্রামের শরীফ বাকী বিল্লাহ, সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত সোহেল রানার স্ত্রী রোজিনা বেগম ও লোহাগড়া পৌরসভার রাজপুর গ্রামের মিরান শেখ।

উল্লেখ্য, চেয়ারম্যান পলাশকে গত বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিনে দুপুরে সন্ত্রাসীরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে। ওইদিন রাতে নড়াইল সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে শুক্রবার জুম্মার পরে দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে তার জন্মস্থান কুমড়ি গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

এদিকে ঘটনার তিন দিনেও (শনিবার বিকাল ৪টা পর্যন্ত) থানায় কোন মামলা হয়নি। নিহতের ভাই বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুর রহমান হিলু জানান, মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, চেয়ারম্যান পলাশ হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার চারজনকে ১৫৪ ধারায় আদালতে প্রেরণ করা হয়েছে।

নড়াইল থেকে কাজী মেসবাহউর রহমান (সুমন)/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম