খালেদার মুক্তির দাবীতে চট্টগ্রামে আইনজীবীদের অবস্থান কর্মসূচী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রামের বিএনপিপন্থী আইনজীবীরা।

আজ বুধবার (৮ মার্চ ) সকাল ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চট্টগ্রামের কোর্ট হিল এলাকায় এই কর্মসূচী পালন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দীনসহ বেশ কয়েকজন আইনজীবী নেতা। এতে শাতাধিক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মী ও সমর্থকরা অংশ নেন।

চট্টগ্রাম নতুন আদালত ভবনের সামনে আয়োজিত অবস্থান কর্মসূচীতে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বক্তব্য ও বিভিন্ন স্লোগান দেন আইনজীবী ফোনামের নেতারা। অবস্থান কর্মসূচীর শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নতুন আদলত ভবন চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যলয় সামনের সড়ক প্রদক্ষিণ করে সোনালী ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত । রায়ের পরপরই তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার ভবনে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই কারান্তরীণ।

এ রায়ের পর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তিসহ বিভিন্ন দাবিতে কেন্দ্র ঘোষিত বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন চট্টগ্রামের আইনজীবীরা।

রায়হান ওয়াজেদ/চট্টগ্রাম প্রতিনিধি