ব্যারিস্টার তাপসের পদত্যাগপত্র গৃহীত হয়নি: অ্যাটর্নি জেনারেল

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে সরে যেতে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। কিন্তু তা গৃহীত হয়নি বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আজ রোববার (২৫ মার্চ) বিকালে এ সংক্রান্ত এক বৈঠক শেষে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘ব্যারিস্টার তাপসের পদত্যাগের বিষয় নিয়ে আমরা কয়েকজন আইনজীবী আলোচনায় বসেছিলাম। সেখানে আরও অনেক আইনজীবী ছিলেন। তারা সবাই তাকে পদত্যাগ না করার অনুরোধ জানান। বিষয়টি নিয়ে তিনি (ফজলে নূর তাপস) কান্নায় ভেঙে পড়েন। তবে তার পদত্যাগপত্র গৃহীত হয়নি।’

ফজলে নূর তাপসের পদত্যাগপত্র জমার খবরে রোববার বিকালে তার সুপ্রিম কোর্টস্থ চেম্বারে বৈঠকের জন্য যান দলটির আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম প্রমুখ। এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ডঃ মোমতাজ উদ্দিন আহমেদসহ সুপ্রিম কোর্টের শত শত আইনজীবী তাকে পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ করেন।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ সেশনের নির্বাচনে ভরাডুবির কারণে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। আজ দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান।

এর আগে, গতকাল শনিবার (২৪ মার্চ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের কাছে এই পদত্যাগপত্র জমা দেওয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, ‘সাংগঠনিকভাবে মনোনীত প্রার্থীরা জয়যুক্ত না হওয়ায় ব্যর্থতার দায় নিজের মনে করে সংগঠনের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’