অ্যাড. রথীশ চন্দ্রকে উদ্ধারে কুডিগ্রামে আইনজীবীদের মানববন্ধন

উত্তরবঙ্গের প্রখ্যাত আইনজীবী রংপুর বারের সদস্য ও বিভাগীয় জজ আদালতের স্পেশাল পি.পি রথীশ চন্দ্র ভৌমিককে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে আইনজীবীরা।

আজ মঙ্গলবার (৩ এপ্রিল) কুড়িগ্রাম বার সমিতির ব্যানারে আইনজীবীদের এ মানববন্ধন ও পদযাত্রা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে আইনজীবীরা অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিককে অতিসত্বর অক্ষত অবস্থায় খুঁজে বের করা এবং অপহরণকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, রথীশ চন্দ্র বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত। তিনি রংপুর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক। বাবু সোনা নামে পরিচিত এই আইনজীবী হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও রংপুর জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি। গত শুক্রবার সকাল সোয়া ছয়টায় শহরের তাজহাট বাবুপাড়ার নিজ বাড়ি থেকে বের হয়ে রথীশ আর ফেরেননি বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তাঁর স্ত্রী স্নিগ্ধা সরকার জানান, সকাল সোয়া ছয়টার দিকে উনি (রথীশ) স্নান করে বাড়ি থেকে বের হন। একটু পরেই আসবেন বলে জানান। বাড়ির বাইরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা লাল রঙের একটি মোটরসাইকেলে করে তিনি বের হন। তবে মোটরসাইকেলের ব্যক্তিটিকে চিনতে পারেননি তিনি।

নিখোঁজ রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জাপানি নাগরিক হোসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার আইনজীবী ছিলেন এবং রংপুর বিভাগের হিন্দু কল্যাণ বোর্ডের ট্রাস্ট্রি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সভাপতি। এছাড়াও তিনি রংপুর আইনজীবী সমিতির নির্বাচিত কোষাধ্যক্ষ।

এদিকে নিখোঁজের চার দিনেও তাকে খুঁজে পাওয়া যায়নি। এর মধ্যে ঘটনায় জড়িত সন্দেহে জামায়াত-শিবিরের পাঁচ কর্মীসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম প্রকাশ করেনি।