ভিসি ভবনে হামলাকারীরা বহিরাগত, জড়িতদের বিচার দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে হামলাকারীদের বহিরাগত দাবি করে জড়িতদের বিচার চেয়েছেন কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন।

আজ বুধবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীদের পক্ষে হাসান আল মামুন বলেন, ঢাবির বিভিন্ন হলে শিক্ষার্থীদের ওপর আন্দোলনে না আসার জন্য যে হামলা চালানোয় হয়েছে তার তীব্র নিন্দা এবং জড়িতদের বহিষ্কারের দাবি জানাচ্ছি।

সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতিকে ঢাবি থেকে আজীবন বহিষ্কারের যে দাবি জানানো হয়েছে তা ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করতে হবে।

আর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আহ্বায়কদের আন্দোলন না করতে যে বাধা সৃষ্টি করা হচ্ছে তাদের এই কাজে আমরা তীব্র নিন্দা এবং বিচারের দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেছেন, আমরা আন্দোলন চালিয়ে যাব এবং সরকারকে ৭ দিনের সময় দিচ্ছি আমাদের দাবি মানার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কত শতাংশ কোটা সংস্কার করবে তা না বলা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। ভিসি ভবনের হামলাকারীরা বাইরের লোকজন, তারা আমাদের কেউ না। আমরা তাদের বিচার চাই।