মেহেরপুর জেলা জজ আদালত

অনির্দিষ্টকালের জন্য মেহেরপুর জজ আদালত বর্জন করল আইনজীবীরা

মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন ওই আদালতের আইনজীবীরা। জেলা আইনজীবী সমিতি ভবনে রোববার (২৪ ফেব্রুয়ারি) আইনজীবীদের এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আইনজীবীরা জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমানের অপসারণ ও সন্তোষজনক প্রতিকার না পাওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তার আদালত বর্জন চালিয়ে যাবেন বলেছেন।

সমিতির সভাপতি ইব্রাহিম কাদের শাহিনের সভাপতিত্বে সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ প্রায় ২০ জন জ্যেষ্ঠ আইনজীবী বক্তব্য দেন।

রোববার সকাল সাড়ে ১০টায় জেলা আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে সাধারণ সভা শুরু হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলা এই সভায় সর্বসম্মতিক্রমে জেলা জজের অপসারণ দাবিতে অনির্দিষ্টকালের জন্য জজ আদালত বর্জনের সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ইব্রাহিম কাদের শাহিন বলেন, “বর্তমান জজ অপসারিত না হওয়া পর্যন্ত আইনজীবীরা তার কোর্ট করবেন না। আইনজীবী সমিতির সাধারণ সভার এই সিদ্ধান্ত কেউ ভঙ্গ করলে সেই আইনজীবীর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি অভিযোগ করেন, গত বছরের ১৯ মার্চ একটি মামলায় একাধিক আইনজীবী আসামীপক্ষে ওকালতনামা দিয়ে জজ আদালতে মামলার শুনানিতে অংশ নিলে জজ সাহেব এর বিরোধিতা করেন। এতে ওইদিনই নির্বাহী কমিটির জরুরি সভায় জজ অপসারণে আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়।