রাঙ্গামাটি আদালত চত্বরে বিচারপ্রার্থীদের দুর্ভোগ লাঘবে ‘জিরানী হলা’

আদালত চত্বরে বিচারপ্রার্থীদের দুর্ভোগ লাঘবে ‘জিরানী হলা’

বিপদে পড়েই মানুষ বিচারালয়ে আসে তার অধিকার পাবার জন্য। বিচারের নানা প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালতের রায় পেতে পেরিয়ে যায় অনেকগুলো সময়। মামলার হাজিরা দিতে আসা এসব বিচারপ্রার্থী মানুষের আদালত চত্বরের ব্যয় করা সময়গুলোর দুর্ভোগ লাঘবে বিশ্রামের জন্য ‘জিরানী হলা’ নির্মাণ করেছে রাঙামাটি আদালত কর্তৃপক্ষ।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মামনুন রহমান মঙ্গলবার (১ অক্টোবর) হলটি উদ্বোধন করেন ।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- রাঙামাটির জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এএনএম মোরশেদ খান, যুগ্ম জজ সাইফুল ইলাহী, অতিরিক্ত সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলী, রাঙামাটি আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট দীননাথ তঞ্চঙ্গ্যা ও জৈষ্ঠ্য আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহমেদ এবং সরকারি কৌঁসুলি (পিপি) রফিকুল ইসলাম প্রমুখ।

রাঙামাটি আদালতের বিচার কার্যক্রমের অগ্রগতি পরিদর্শনের জন্য সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে বিচারপতি মামনুন রহমান রাঙামাটি আসেন। উদ্বোধনের পর তিনি আদালতের কার্যক্রম পরিদর্শন করেন এবং নির্মাণাধীন আদালত ভবনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। রাঙামাটি আদালতের নিয়মিত ব্যয় বরাদ্দ থেকে অর্থ বাঁচিয়ে আদালতের সামনের চত্বরে বটগাছের নিচে এ ‘জিরানী হল’ নির্মাণ করা হয়েছে।