গার্ড অব অনার ছাড়া মুক্তিযোদ্ধাকে দাফন, ক্ষমা চাইলেন ইউএনও
সুপ্রিম কোর্ট

আপিল বিভাগের চেম্বার কোর্ট ৩০ জুন পর্যন্ত চলবে ভার্চ্যুয়ালি

ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানি চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। এ বিষয়ে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশব্যাপী করোনা ভাইরাস রোগ এর সংক্রমণ রোধকল্পে ও শারীরিক উপস্থিতি ব্যতিরকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর‌্যন্ত ‘আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বাংলাদেশের প্রধান বিচারপতি মহোদয়ের সদয় অনুমোদনক্রমে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান মহোদয়কে মনোনয়নপূর্বক গত ৩১ মে তারিখের ৫৭৬/২০২০ এসসি(এডি) স্মারকমূলে ইতোমধ্যে বিজ্ঞপ্তি প্রচার করা হয়।

‘বিচারপতি মো. নূরুজ্জামান মহোদয় আগামী ১৬, ২৩ ও ৩০ জুন তারিখে সকাল সাড়ে ১১টা থেকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।’

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতে সাধারণ ছুটিতে আদালত বন্ধ রেখে গত ২৬ এপ্রিল ভার্চ্যুয়াল কোর্ট চালুর উদ্যোগ নেওয়া হয়।