ধর্ম প্রতিমন্ত্রী এড. শেখ আবদুল্লাহ’র করোনায় মৃত্যু, প্রধান বিচারপতির শোক

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ আর নেই। তিনি রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা গেছেন।

শনিবার (১৩ জুন) দিনগত রাতে মারা যাওয়ার পর তার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছিল ৷ পরে দিন রোববার (১৪ জুন) সকালে পরীক্ষার পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রীর গণসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, স্যারের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে শুনেছি ৷ ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রীকে তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ দাফন করা হবে বলেও আনোয়ার হোসেন জানান।

জানা গেছে, শুক্রবার থেকে ধর্ম প্রতিমন্ত্রীর হালকা কাশি ছিল। শনিবার সন্ধ্যার পর থেকে একটু শ্বাসকষ্ট শুরু হয়। পরে রাত ১০ টার দিকে সিএমএইচ এ যাওয়ার পথে জাহাঙ্গীর গেটেই অচেতন হয়ে যান তিনি। সিএমএমএইচ এ নিয়ে সাথে সাথে তাকে লাইভ সাপোর্টে নেয়া হয়। রাতে পৌনে ১টায় ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

প্রধান বিচারপতির শোক-

বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের আইনজীবী, বীর মুক্তিযোদ্ধা এবং ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন।

বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম কে আরও বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির শোক-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন বলেন, ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি এবং মরহুমের আত্মার মাগফেরাতের জন্য আল্লাহর কাছে দোয়া করি। একই সাথে তার স্ত্রী এডভোকেট রাশিদা সহ‌ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ও আল্লাহ যেন এই শোক সহ্য করার ক্ষমতা তাদেরকে দেন সেই দোয়া করছি।

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ প্রথম মন্ত্রিসভার সদস্য যিনি প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। এর আগে শনিবার সকালে মৃত্যুবরণ করেন করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ৷ তবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও চিকিৎসার পর তার করোনা নেগেটিভ হয়। তবে করোনা ভাইরাস আক্রান্ত অবস্থায় তার ব্রেন স্ট্রোক হয়। এর কারণে কয়েকদিন ডিপ কোমায় থাকার পরে তিনি মৃত্যুবরণ করেন।