এ ডিসকাশন উইথ দ্য উইমেন আইকন অব লিগ্যাল ফ্র্যাটার্নিটি

ভার্চ্যুয়াল আলোচনা: এ ডিসকাশন উইথ দ্য উইমেন আইকন অব লিগ্যাল ফ্র্যাটার্নিটি

আইন পেশায় নারীর অধিকতর অংশগ্রহণ উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে ‘A Discussion with the Women Icons of Legal Fraternity’ শিরোনামে একটি আলোচনা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগামীকাল রোববার (২১ জুন) রাত ৮টায় লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের ফেইসবুক পেজ ও গ্রুপ থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে।

নাদীমা খান পূজার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথির আসন অলঙ্কৃত করবেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট, সৈয়দ ইশতিয়াক আহমেদ এন্ড এ্যাসোসিয়েটস এর জ্যেষ্ঠ অংশীদার, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার নিহাদ কবির।

লিগ্যাল অ্যাপারেলস -এর পৃষ্ঠপোষকতায় লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা অনুষ্ঠানের সহযোগিতায় রয়েছে আইনি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান জাস্টিসিয়ার্স, দ্য লিগ্যাল সল্যুশন ও গাজী ল’ এসোসিয়েটস। এছাড়া অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে আছে সম্পূর্ণ আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম।

যৌবনের জয়গান গাওয়া একদল তারুণ্য উদ্দিপ্ত আইনজীবীর স্বপ্নের সোপান ‘লিগ্যাল ভয়েস ফাউন্ডেশন’। অশুদ্ধ সমাজের পঙ্কিলতা আর ব্যক্তি স্বার্থের ঘনঘটায় আকন্ঠ নিমজ্জিত রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তনের ব্রত নিয়ে ২০১৮ সালের মাঝামাঝি সময়ে প্রতিষ্ঠিত হয় লিগ্যাল ভয়েস ফাউন্ডেশন। মূলত আইনপেশায় নিযুক্ত আইনজীবীদের পেশাদারী মানোন্নয়নের মাধ্যমে দক্ষ নেতৃত্বের গুণাবলীর বিকাশ সাধন এবং একই সাথে অন্যান্য স্বীকৃত পেশার প্রতিনিধিদের মেলবন্ধন প্রতিষ্ঠা করতঃ আইনঙ্গন ও বর্তমান সমাজ ব্যবস্থার সঙ্গত অর্থপূর্ণ পরিবর্তনের লক্ষ্যে প্রতিষ্ঠালগ্ন হতেই কর্মতৎপরতা অব্যাহত রেখেছে অত্র ফাউন্ডেশন।

#raisingpublicawareness তথা জনসচেতনতা বৃদ্ধি- এই মূলমন্ত্রকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাংবিধানের অনুচ্ছেদ ৮ হতে অনুচ্ছেদ ৪৭ক তথা জনগণের সাংবিধানিক মৌলিক অধিকার নিশ্চিত করা লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের অন্যতম অভীষ্ট লক্ষ্য এবং ততমর্মে প্রতিষ্ঠার প্রথম থেকেই সভা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা, পত্রিকা, ম্যাগাজিন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে নিজেদের সরব উপস্থিতির জানান দিয়েছে।

এছাড়াও লিগ্যাল ভয়েস ফাউন্ডেশন নারী অধিকার ও নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং আইন পেশায় নারীর অধিকতর অংশগ্রহণে উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।