ভার্চ্যুয়াল কোর্ট
ভার্চ্যুয়াল কোর্ট

ভার্চ্যুয়াল কোর্টে গত সপ্তাহে ৫ হাজার আসামির জামিন

গত সপ্তাহে পাঁচ কার্য দিবসে সারা দেশের অধস্তন আদালতসমূহে ভার্চ্যুয়াল পদ্ধতিতে শুনানির মাধ্যমে ১১,৫১৪টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৪,৯১৫ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

আজ রোববার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাইফুর রহমান বলেন, গত ৫ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত (রবি বার-বৃহস্পতি বার) সারা দেশে অধস্তন আদালতে ভার্চ্যুয়াল শুনানিতে ১১,৫১৪টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়েছে এবং ৪,৯১৫ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা আরও জানান, এই সময় সারা দেশের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৬,৫৮৮ টি মামলায় আত্মসমর্পণ আবেদন নিষ্পত্তি হয় এবং মোট ২৩,৩৯৬ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মে থেকে ৯ জুলাই পর্যন্ত মোট ৪০ কার্যদিবসে সারা দেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে মোট ১,০৭,০৩৭টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি এবং ৫৪,৬৭৭ জন অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর হয়েছে। এছাড়া এ সময় ভার্চ্যুয়াল শুনানিতে মোট জামিন প্রাপ্ত শিশুর সংখ্যা ৬৫১ জন।