বিচারহাইকোর্টে হাজির হয়ে এক কিশোরী বললেন, ‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’পতি সিনহার নামে মিথ্যা মামলা: ব্যারিস্টার হুদার বিষয়ে আদেশ মঙ্গলবার
উচ্চ আদালত

আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্ট চলবে সপ্তাহে ২ দিন

ভার্চ্যুয়াল পদ্ধতিতে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারকাজ পরিচালনার অনুমোদন দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এখন থেকে সপ্তাহে দুই দিন আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি অনুষ্ঠিত হবে।

আজ রোববার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

আপীল বিভাগের রেজিস্ট্রার মোঃ বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত বিজ্ঞতিতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে শারীরিক উপস্থিতি ছাড়া তথ্য-প্রযুক্তি ব্যবহার করে এবং নির্দেশিত প্র্যাকটিস নির্দেশনা অনুসরণ করে ভার্চ্যুয়াল পদ্ধতিতে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারকাজ পরিচালনার অনুমোদন দেন প্রধান বিচারপতি।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সোয়া একটা পর্যন্ত আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি অনুষ্ঠিত হবে। ভার্চ্যুয়াল পদ্ধতিতে আপীল বিভাগের জরুরি বিষয়ে শুনানির জন্য মামলার দৈনন্দিন কার্যতালিকা (কজলিস্ট) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি সংক্রান্ত তথ্য পেতে ad.court.01@gmail.com ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে সার্কুলারে।